September 22, 2021, 2:20 am

বেনাপোল সীমান্তে বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ে বৈঠক

নিজস্ব প্রতিবেদক :
খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) এর অধীনস্থ দৌলতপুর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৭/১৬ এস এর নিকট তেরঘর কামারবাড়ি এলাকার বাংলাদেশের অভ্যন্তরে প্রতিপক্ষ ৬৪ ব্যাটালিয়ন বিএসএফ এর সাথে (১৪ই সেপ্টেম্বর ১৯ইং) তারিখ সকাল ১১ টায় ব্যাটালিয়ান কমান্ডার পর্যায়ে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সমন্বয় সভায় খুলনা ব্যাটালিয়ন(২১ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্নেল ইমরান উল্লাহ সরকার পিবিজিএমএস, এর সাথে ২ (দুই) জন স্টাফ অফিসার, ১ (এক) নোভাল অফিসার, ২ (দুই) জন কোম্পানি কমান্ডার, ৫ (পাঁচ) জন বিওপি কমান্ডার ও অন্যান্য পদবীর ৪ (চার) জন বিজিবি সদস্য।
অপরদিকে ভারতের ৬৪ ব্যাটালিয়ন বিএসএফ-এর কমান্ড্যান্ট শ্রী নীলট পাল কুমার পান্ডে এবং তার সাথে ২(দুই) জন স্টাফ অফিসার, ১ (এক) জন নোভাল অফিসার, ২ (দুই) জন কোম্পানি কমান্ডার ও অন্যান্য পদবীর ৫ (পাঁচ) জন বিএসএফ সদস্য অংশগ্রহণ করেন।
খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)’র অধিনায়ক ইমরান উল্লাহ সরকার সাংবাদিকদের বলেন সীমান্তের শূন্যরেখায় উভয় পার্শ্বের ১৫০ গজের মধ্যে ৩ (তিন) ফুট উচ্চতার গাছপালা ও ফসলাদি অপসারণ, মাদক ও অন্যান্য চোরাচালানী মালামাল আটক।
ভারতের তেরঘর এলাকা দিয়ে চোরাচালান ও অবৈধ পারাপার রোধ কল্পে নিরাপত্তা বেষ্টনী/ আলোর ব্যবস্থা, বিএসএফ কর্তৃক সীমান্তের ১৫০ গজের মধ্যে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া অফ পাম্প হাউস নির্মাণের জন্য প্রস্তাবিত স্থানে বিজিবি-বিএসএফ এর যৌথ পরিদর্শন এবং সীমান্তের স্পর্শকাতর স্থানসমূহ ব্যবহার করে অবৈধ অনুপ্রবেশ রোধ সহ সুষ্ঠ সীমান্ত ব্যবস্থাপনা সংক্রান্ত প্রাসঙ্গিক বিষয়ে আলোচনা হয়। এছাড়া উভয় পক্ষের মধ্যে নিয়মিত যোগাযোগ পারস্পরিক সহযোগিতা ও সমন্বয় বজায় রাখার পদ্ধতি নিয়েও আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish