May 18, 2021, 5:01 am

ভালোবাসুন_আপনার_রবকে

নিজস্ব প্রতিবেদক।
মরা, গলা, পচা লাশ দেখেছেন কখনো?
পোকায় কামড়ে কামড়ে খাচ্ছে,শেয়াল শকুনে খুবলে খুবলে নিচ্ছে!
বিশ্বাস করো আমার ভাই, আমি আর তুমি দুজনই সেই পথেরই যাত্রী।
যৌবনের মোহে কত কিছুই না করছি।
রেগুলার শেভ করে স্মার্ট থাকা,চুল কেটে প্রতি সপ্তাহে মুখের শেপ ঠিক রাখা,জিমে গিয়ে ঘন্টার পর ঘন্টা পেশীময় শরীর তৈরী করা, স্কাল্প রেগুলার ওয়াশ নেয়া,মেকাপ, ফেসিয়াল আরো কতো কিছুই না আমরা করি।
#কিন্তু কতটুকু সময় হয় আমার রবকে একটু একান্তে ডাকার?
প্রতিনিয়ত আমার রব, আমার প্রিয়তম নিঃশর্তভাবে আমাকে ডাকছেন,
وَقَالَ رَبُّکُمُ ادۡعُوۡنِیۡۤ اَسۡتَجِبۡ لَکُمۡ ؕ اِنَّ الَّذِیۡنَ یَسۡتَکۡبِرُوۡنَ عَنۡ عِبَادَتِیۡ سَیَدۡخُلُوۡنَ جَہَنَّمَ دٰخِرِیۡنَ
আর তোমাদের রব বলেছেন, ‘তোমরা আমাকে ডাক, আমি তোমাদের ডাকে সাড়া দেব। নিশ্চয় যারা অহঙ্কার বশতঃ আমার ইবাদাত থেকে বিমুখ থাকে, তারা অচিরেই লাঞ্ছিত অবস্থায় জাহান্নামে প্রবেশ করবে।’ (সুরা গাফির -৬০)
মাদাম তুসোর মোমের মূর্তির মত,ক্যানভাসে আকা ছবির মত, বার্বিডল পুতুলের মতো একটা মেয়ে তোমার জন্য বাহিরে দাঁড়িয়ে অপেক্ষা করছে।বারবার তোমাকে ফোন দিচ্ছে। তুমি কতটা পেরেশান থাকবে তাড়াতাড়ি তার কাছে যাওয়ার জন্য।
ওয়াল্লাহি,আল্লাহর শপথ করে বলছি আমার ভাই, এর চেয়ে বেশী ভালোবাসা নিয়ে, এর চেয়ে বেশি মায়া নিয়ে একজন প্রত্যেকদিন তোমার অপেক্ষার থাকে, একান্ত নির্জনে তোমাকে ডাকতে থাকে। কিন্তু আফসোস, প্রত্যেকদিনই তুমি ঘুমিয়ে থাকো। আফসোস, কোনো দিন তার ডাকে সাড়া দিয়ে,তার প্রেমে বিলীন হবার সৌভাগ্য তোমার কোনোদিন হয়ে উঠে না।
তোমার আজকের এই পটে আঁকা বিবি কাল এমন থাকবে না।কৈশোর, যৌবনের চেহারা তোমার বৃদ্ধ বয়সে এমন থাকবে না।চামড়া গুলো ঝুলে পড়বে, হরিণের মতো চোখগুলোর নিচে কালি পড়বে,তুষারশুভ্র মুখের চামড়াতেও বয়সের বলিরেখা পড়বে।
কিসের পেছনে ছুটছো আমার ভাই!!!!!!
একটু সময় রাখো নিজের জন্য,একটু সময় রাখো নিজের রবের সাথে একান্তে কিছু কথা বলার।কিছুটা সময় রাখো চোখের জলে নিজেকে ধুয়ে পরিশুদ্ধ করার জন্য।
সেই সত্তার কসম, যার হাতে আমার প্রান ;অবশ্যই মানবমন, মানবসত্তা অশান্ত প্রকৃতির। আর তা তো শান্ত হয় শুধুমাত্র আল্লাহর স্মরণেই।
#ইসলামের তাঁরকা (নাজমুল)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish