June 22, 2021, 11:06 am

ভাল থাকুক পৃথিবী ভাল থাকুক সকল বিশ্বের মানুষ

মহামারী করোনাভাইরাস এটি একটি ভাইরাস জনিত রোগ,এর আক্রমণ থেকে রেহাই পাইনি গোটা পৃথিবীর মানবকুল।জানা নেই আগামী দিনগুলো এই মহামারি ভাইরাসের দংশন থেকে কতটা রেহাই পাবে এই পৃথিবী। জানতে ইচ্ছে হয় এই মহামারি কি ভাইরাস না “আল্লাহ ” গজব।
যদি চোখ মেলে দেখি তবে মানবতার, মনুষ্যত্ব বিকাশের কালো ছায়ায় ঢাকাপরে গেছে এই মহা বিশ্ব।জমির বিরোধ , মা কে, ছেলে খুন,৬বছরের শিশু ধর্ষন,শিশু বলৎকার,ভাষা প্রকাশে অনিচ্ছুক, দেশে ভাই বোনের বিয়ে, পিতা নিজ সন্তানকে ধর্ষন কতোইনা পাপের কালো চাদরে মোড়ানো এ পৃথিবী। মহান আল্লাহ কোরআন মাজিদে এরশাদ করেন,আমি কোন সম্প্রদায়ের মানুষের উপর জুলুম করিনা, মানুষ মানুষের উপর নিজেই জুলুম করে, এই মহামারি বিপদ আপদ এ সবই তোমাদের দু হাতের কামায়।
দেশ-বিদেশের সংবাদ পত্রিকার খুলতে শুধু লাশের গন্ধ, এই ত বেশি দিনের কথা নয় সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি চিত্র ভেসে উঠেছিল নিজের পরিবারের সদস্য কাওকে সৎকার কিনবা কবর না দিয়ে সমুদ্রের মাঝে নিক্ষেপ করার ভিডিও বেশ ভাইরালও হয়েছে। কিন্তু আর কত এ থেকে কি আমাদের পরিত্রাণ পাইবার কোনই উপায় নেই?দেশে আজ ও সংক্রমণ ও মৃত্যুর হার লাফিয়ে লাফিয়ে বেড়েই চলেছে। এই মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে আমাদের যা যা বিষেশ ভাবে করনীয়, অপ্রয়োজনীয় হলে বাহিরে না আশা, পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখা, বিষেশ করে মাস্ক বিহীন চলাচল একদম না করা।আর সবচেয়ে বেশি যেটার প্রয়োজন “আল্লাহর” নিকট বেশি বেশি ক্ষমা চাওয়া।মহান আল্লাহ আমাদের ও সমগ্র বিশ্ব বাসিকে মাফ করে এই মহামারি করোনাভাইরাস থেকে রক্ষা করুন করুন আমীন।

শেখ ইব্রাহিম :
বার্তা-সম্পাদক
দৈনিক পদ্মা সংবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish