February 1, 2023, 5:44 pm

মালয়েশিয়ায় বাংলাদেশি জালাল উদ্দিন কে রাজ পরিবারের সম্মান সূচক উপাধি দাতু সেরী প্রদান

মালয়েশিয়া থেকে আশরাফুল মামুন।।
মালয়েশিয়া বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী, কুমিল্লার কৃতি সন্তান জনাব জালাল উদ্দিন সেলিম মালয়েশিয়া সরকার কতৃক দাতু শ্রী উপাধি সন্মান প্রাপ্তি হওয়ায় বাংলাদেশ মালয়েশিয়া শিক্ষা ও গবেষণা ফোরাম( বারফর্ম) এর পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) সন্ধ্যায় কুয়ালালামপুরের বুকিতবিনতাং এ এই উপলক্ষে দাতু সেরী জালাল উদ্দিন কে সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বারফমের সভাপতি পিএইচডি স্কলার লিওরনা চৌধুরীর সভাপতিত্বে এবং বারফোমের সদস্য মোঃ মওদুদ মোল্লার সঞ্চালনায়, উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব দাতু সেরী জালাল উদ্দিন সেলিম। মূলত একজন বাংলাদেশি হিসেবে মালয়েশিয়ায় ব্যবসা বানিজ্য, এনজিও, সমাজকল্যান ও কমিউনিটির কর্মকাণ্ডে বিশেষ অবদান রাখার জন্য দেশটির মালাক্কা প্রদেশের রাজ পরিবার তাকে সরকারি ভাবে সম্মান সূচক এ দাতু সেরী উপাধি দেন। এই রাজ পরিবারের সম্মানিত উপাধি পাওয়ায় বাংলাদেশি দাতু সেরী জালাল উদ্দিন বাংলাদেশি কমিউনিটি তে প্রশংসায় ভাসছেন।

দাতু সেরী জালাল উদ্দীন সেলিম বৃহত্তর কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভেলানগর গ্রামের বাসিন্দা মোঃ আঃ আউয়াল এর পুত্র। তিনি ১৯৯৫ সালে পড়াশোনার জন্য মালয়েশিয়ায় আসেন। মালয়েশিয়ায় ইউনিভার্সিটি সাইন্স (ইউএসএম) থেকে শিক্ষা জীবন শেষ করে এখানেই কর্মজীবন শুরু করেন। তারপরে আর পিছনে তাকাতে হয়নি দাতু সেরী জালাল উদ্দীন কে। ২০১৯ সালে মালয়েশিয়ান তরুণী দাতিন সেরী কে বিয়ে করার মাধ্যমে সংসার জীবন শুরু করেন। একের পর এক সাফল্যে প্রবাসে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন যা প্রবাসী বাংলাদেশিরা মালয়েশিয়ায় গর্ববোধ করছেন।

এসময় সংবর্ধনা অনুষ্ঠানে এক বক্তব্যে বলেন দাতু সেরী জালাল উদ্দিন সেলিম বলেন, প্রবাসে আমাদের বাংলাদেশের সুনাম বৃদ্ধি করতে সকল প্রবাসী ভাই বোনেরা সম্মিলিত ভাবে নিঃস্বার্থ ভাবে কাজ করতে হবে, তাছাড়া এখানে সরকারের আইন কানুন মেনে যে কোন নেতিবাচক কর্মকাণ্ড থেকে আমাদের বিরত থাকতে হবে।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বারফম্ এর উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য রাসেল খান, রিসাদ বিন আব্দুল্লাহ হৃদয়, নাজমুল হোসাইন সহ প্রবাসী বাংলাদেশিরা। আরো উপস্থিত ছিলেন বারফমের সিনিয়র সহ সভাপতি স্বরন খন্দকার, সহ সভাপতি ফয়সাল আহম্মেদ, ফাতেমা তুজ যোহরা মম, শিক্ষা ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদিকা তিলোত্তমা,সদস্য মিশেল, আদিব, শফিকুল ইসলাম সহ বারফমের অন্যান্য সদস্যবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দাতু সেরী জালাল উদ্দীন আমাদের মালয়েশিয়া তে বাংলাদেশিদের গর্ব এবং অনূকরনীয় দৃষ্টান্ত। তার এই সম্মানে আমাদের প্রবাসীদের মূখ উজ্জ্বল হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :