August 19, 2022, 5:34 pm

রাজধানীর টঙ্গী হতে ছিনতাইকারী চক্রের ১০ জন সক্রিয় সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক।
র‌্যাব-১ এর পৃথক পৃথক অভিযানে রাজধানীর উত্তরা এবং গাজীপুর মহানগরীর টঙ্গী হতে ছিনতাইকারী চক্রের ১০ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১

২৫ জুন ২০২১ ইং তারিখ আনুমানিক ২১৩০ ঘটিকায় র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ডিএমপি, ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন সুইস গেইট এলাকায় কতিপয় ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ছিনতাই করার উদ্দেশ্যে অবস্থান করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আভিযানিক দলটি ডিএমপি, ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন সুইস গেইট এলাকাস্থ রুহুল আমিন এর বাসার উত্তর পাশের্^ পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ সাকিব (২৩), পিতা- রুহুল আমিন, জেলা- বরগুনা, ২) মোঃ সুমন (২০), পিতা- রুহুল আমিন, জেলা- বরগুনা, ৩) নাজমুল ইসলাম (২০), পিতা- মৃত রফিকুল ইসলাম, জেলা- ময়মনসিংহ ও ৪) মোঃ রায়হান (২০), পিতা- মোঃ কালু মিয়া, জেলা- ময়মনসিংহদের’কে গ্রেফতার করে। এসময় ধৃত ছিনতাইকারীদের নিকট হতে ০৪ টি চাকু এবং ০৩ টি চেতনা নাশক মলম উদ্ধার করা হয়। র‌্যাব-১ এর অন্য একটি আভিযানিক দল গত ২৬ জুন ২০২১ ইং তারিখ আনুমানিক ১০১০ ঘটিকায় জিএমপি, গাজীপুরের টঙ্গী পূর্ব থানাধীন আমতলী এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ মোশাব্বির হোসেন (২১), পিতা- মোঃ তারা মিয়া, জেলা- কিশোরগঞ্জ, ২) মোঃ ফাহিম (২৫), পিতা- আবুল কালাম, জেলা- নরসিংদী ও ৩) মোঃ হুমায়ূন কবির (২০), পিতা- ফুল মিয়া, জেলা- নেত্রকোনাদের’কে গ্রেফতার করে। এসময় ধৃত ছিনতাইকারীদের নিকট হতে ০৩ টি চাকু এবং ০১ ছিনতাইকৃত টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এছাড়াও র‌্যাব-১ এর অপর একটি আভিযানিক দল গত ২৬ জুন ২০২১ ইং তারিখ আনুমানিক ১৭৪০ ঘটিকায় ডিএমপি, ঢাকার উত্তরা পশ্চিম থানাধীন সুইস গেইট এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য ১) মোঃ রুহুল আমিন (৫৫), পিতা- মৃত ইউসুফ আলী, জেলা- ঢাকা, ২) মোঃ নেপাল সৈকত (২০), পিতা- বাচ্চু মিয়া, জেলা- শেরপুর এবং ৩) মোঃ মিজানুর রহমান (২০), পিতা- মৃত আবু তাহের, জেলা- গাজিপুরদের’কে গ্রেফতার করে। এসময় ধৃত ছিনতাইকারীদের নিকট হতে ০৩ টি চাকু, ০৩ টি চেতনা নাশক মলম এবং ০১ টি ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার করা হয়।

আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ রাজধানীর উত্তরা এবং গাজীপুর মহানগরীর টঙ্গী এলাকাসহ আশপাশ এলাকায় বাসযাত্রী ও পথচারীদের চলাচলের সময় প্রতিবন্ধকতা বা বিঘœ সৃষ্টি করে তাদের নিকট হতে স্বর্ণলংকার, মূল্যবান জিনিসপত্র, মোবাইল ফোনসহ নগদ টাকা এবং অন্যান্য জিনিসপত্র ছিনতাই করে আসছে মর্মে জানায়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :