September 21, 2021, 8:59 am

রোববার করোনা টেস্ট করেই সংসদে ঢুকতে হবে এমপিদের

অনলাইন ডেস্ক:
করোনা মহামারীর মধ্যে সংসদ অধিবেশনে যোগ দিতে এমপিসহ সকল কর্মকর্তা-কর্মচারীদের করোনাভাইরাস পরীক্ষা করিয়েই তবে সংসদে প্রবেশ করতে হবে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। একাদশ সংসদের নবম অধিবেশন বসছে কাল রবিবার সকাল ১১ টায়। এর আগের দুটি অধিবেশনেও একই বাঁধানিষেধ ছিল সংসদ অধিবেশনে যোগ দেবার ক্ষেত্রে।শনিবার (৫ সেপ্টেম্বর) স্পিকার জানান, স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতসহ অধিবেশনের সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। বাজেট অধিবেশনসহ মহামারীর মধ্যে আগের দুটি অধিবেশনের মতো এবারও স্বাস্থ্যবিধি মেনে বৈঠক চলবে। সংসদ সদস্যদের উপস্থিতির জন্য ইতোমধ্যে রোস্টার করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে যাতে বসতে পারে সেজন্য ৮০ জনের মতো সংসদ সদস্য নিয়ে প্রতিদিন সংসদ চালানো হবে। অধিবেশন চলাকালে যেসব এমপি, কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করবেন তাদের সবার কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ সনদ থাকতে হবে।
তিনি বলেন, অধিবেশনে যাদের প্রয়োজন সেই সব কর্মকর্তা-কর্মচারীদের তালিকা করা হয়েছে, এর বাইরে অন্যদের আসতে নিষেধ করা হয়েছে। কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। পাশাপশি সংসদ সদস্যদের অনুরোধ করা হয়েছে কোভিড-১৯ পরীক্ষার জন্য। তাদের জন্য সংসদের মেডিকেল সেন্টার উন্মুক্ত রয়েছে। তবে তারা চাইলে বাইরে থেকেও নমুনা পরীক্ষা করাতে পারবেন।
অধিবেশন কত দিন চলবে এ বিষয়ে স্পিকার বলেন, অধিবেশন কত দিন চলবে সেটা এখন বলা যাবে না। আমাদের কাছে যে আইনগুলো পাসের জন্য এসেছে আমরা তা পেন্ডিং রাখতে চাই না। ফলে এই আইনগুলো পাসের জন্য যত কার্যদিবস দরকার হবে ততটা অধিবেশন চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish