April 19, 2024, 5:29 am

র‍্যাব আইন মেনেই কাজ করে: ডিজি খুরশীদ হোসেন

র‌্যাবের নতুন মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, ‘এলিট ফোর্স র‌্যাব দেশের সব শ্রেণী-পেশার মানুষের কাছে আস্থা ও নির্ভরতার প্রতীক, নিরাপত্তা ও ভালবাসার প্রতীক। পক্ষান্তরে অপশক্তি, সন্ত্রাসী আর মাদক কারবারিদের কাছে আতঙ্কের প্রতীক। র‌্যাব তার বিধিবিধান ও প্রচলিত আইনকানুন মেনেই কাজ করে।

রোববার বিকেলে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, ‘যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে, এটা সরকার মোকাবেলা করছে। আমাদের কাছে তারা যেসব প্রশ্ন জানতে চেয়েছে সেসবের যথাযথ জবাব দিয়েছি। জবাব দেয়ার পর তারা আমাদেরকে আর কোনো প্রশ্ন করতে পারেনি।’

র‌্যাবে সংস্কার প্রসঙ্গে খুরশীদ হোসেন বলেন, ‘সংস্কার তো আমাদের বিষয় না। র‌্যবের সংস্কার করবে কি করবে না এটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। সরকার প্রয়োজন মনে করলে সংস্কার করবে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে মনে করি, র‌্যাবে সংস্কারের প্রয়োজন নেই।’

দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির আলোকে র‌্যাব ফোর্সেসের অভিযান অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন র‌্যাব মহাপরিচালক।

তিনি বলেন, ‘কোনো ধরনের অরাজকতা বা নাশকতা প্রশ্রয় দেয়া হবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে র‌্যাবের প্রতিটি সদস্য মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বুকে ধারণ করে দেশের আইন-শৃঙখলা রক্ষায় নিরলস কাজ করে যাবে।

‘বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক স্থাপন করে চলেছে। এখানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে আমরাও এই উন্নয়ন অগ্রযাত্রায় অংশীদার হতে কাজ করে যাব।’

র‌্যাবের নতুন মহাপরিচালক এর আগে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর সমাধি সৌধ কমপ্লেক্সের অ্যাডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন তিনি।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং-এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, এডিজি কর্নেল মো. কামরুল হাসান, এডিজি (অ্যাডমিন) ডিআইজি ইমতিয়াজ আহমেদসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :