May 12, 2021, 11:05 am

শার্শায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়ে ভেলকিবাজি,সিভিল সার্জনের নির্দেশনা উপেক্ষিত

আরিফুজ্জামান আরিফ।।শার্শায় করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়ে ভেলকিবাজি করছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।ফলে বিড়ম্বনার স্বীকার হতে হচ্ছে টিকা গ্রহন কারীদের।
বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে বিড়ম্বনা ও হয়রানির স্বীকার হয়েছেন অনেকেই। সিভিল সার্জনের নির্দেশনা মানছে না উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ।
ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেল, অন্য কেন্দ্র থেকে আসা টিকা প্রত্যাশী কেউ কেউ শার্শা কেন্দ্রে একটি টিকা নিয়েছে দ্বিতীয় ডোজ আর নিতে পারবে না।
যশোর সদর হাসপাতাল ও ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিবন্ধিত দুইজন শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্র থেকে প্রথম ডোজ টিকা নেয়ার পর ১৫ এপ্রিল দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে বিড়ম্বনা ও হয়রানির স্বীকার হয়েছেন।তাদের টিকা দেয়া হয়নি।
আবার শার্শা উপজেলা কেন্দ্রের কেউ কেউ দুইটি টিকা নেয়ার পরও আরেকটি টিকা নেয়ার জন্য অনলাইনে আরও দুই মাস পর তারিখ দেখানো হয়েছে।
দুই মাস আগে প্রথম ডোজ টিকা নেয়ার পর ১৫ এপ্রিল বৃহস্পতিবার সকালে দ্বিতীয় ডোজ টিকা নিতে এসে বিড়ম্বনা ও হয়রানির স্বীকার হয়েছেন এমন ৭ জনের সাথে দেখা হলো যাদের দ্বিতীয় ডোজ টিকা নিতে হবে
আগামী ১৫ জুন।
তারা হলেন- মমতাজ বানু- রেজিঃ নং-৪০৪১১৭৮১৫৯৩১৩২৮৭১৯, হাজেরা খাতুন- রেজিঃ নং -৪০৪১১৭৮১৫৯৪১৩২৮১০১, আরিফুজ্জামান-রেজিঃ নং- ৪০৪১১৭৮১৬০৩১৩০২৯৫৭, আবুল কাশেম- রেজিঃ নং- ৪০৪১১৭৮১৫৯৬১৩০৩০১১, আকবর আলী- রেজিঃ নং- ৪০৪১১৭৮৫০৩৪১৩০২৮৯৮, আব্দুল মুন্নাফ- রেজিঃ নং- ৪০৪১১৭৮৫০৩৪১৩০৩০০২, আসাদুর রহমান-রেজিঃ নং -৪০৪১১৭৮১৫৯৪১২৮৭৮৭৬।
শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ইউসুফ আলী জানান, দ্বিতীয় ডোজ টিকা নেয়ার বিষয়ে অনলাইনে তারিখ ভুল হওয়ার জন্য আমরাই দায়ী। এখন সংশোধনের আর কোন উপায় নেই। তবে পরে আমরা সংশোধনের জন্য চেষ্টা করে দেখবো।
শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা জানান, স্বাস্থ্য বিভাগের সমস্যা আমরা সমাধান দিতে পারবো না।তবে স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে দেখবো।
যশোর সিভিল সার্জন শেখ আবু শাহিন বলেন, উদ্ভুত পরিস্থিতির সমাধানের জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের নির্দেশনা দেয়া আছে। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে গেলে সেখান থেকেই সমস্যার সমাধান হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish