December 9, 2021, 1:30 am

শুরু থেকেই ‘হিংসা’, আগরতলায় রক্ত ঝরল ২ তৃণমূল এজেন্টদের, অভিযুক্ত বিজেপি

অনলাইন ডেস্ক।

রীতিমতো উত্তপ্ত পরিস্থিতির মধ্যে দিয়ে আজ (বৃহস্পতিবার) ত্রিপুরায় পুরসভার নির্বাচন হচ্ছে। গত কয়েকদিন ধরে বেলাগাম হিংসা, সুপ্রিম কোর্টে মামলার পর ভোটগ্রহণ ঘিরে চাপা উত্তেজনা আছে। বৃহস্পতিবার মোট ২২২ টি আসনে ভোটগ্রহণ হচ্ছে। সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মোট ভোটার সংখ্যার ৫.৯৪ লাখ। ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হয়েছেন মোট ৭৮৫ জন প্রার্থী।

আগরতলায় পাঁচ নম্বর ওয়ার্ডের আচার্য প্রফুল্ল চন্দ্র রায় স্কুলের তৃণমূলের দু’জন পোলিং এজেন্টকে মারধরের অভিযোগ উঠল। দু’জনেরই গায়ে রক্ত দেখা গিয়েছে। তৃণমূল এজেন্টদের দাবি, মক পোলিংয়ের সময় এজেন্টদের মারধর করা হয়। পুলিশ নীরব দর্শক হয়ে দাঁড়িয়েছিল। তৃণমূল প্রার্থীর দাবি, এক মহিলা এজেন্টের ফোন কেড়ে নেওয়া হয়েছে।

কোথায় কোথায় বোর্ড গঠন করছে বিজেপি? বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিশালগড়, মোহনপুর, শান্তিরবাজার, উদয়পুর, রানিরবাজার পুরসভা এবং কমলপুর ও জিরানিয়া নগর পঞ্চায়েতে বোর্ড নিশ্চিত করেছে গেরুয়া শিবির। জিরানিয়ায় একটি ওয়ার্ডে ভোট হচ্ছে।

ভোটের আগের রাতেই বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগ। আমবাসায় তৃণমূল প্রার্থীর বাড়িতে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। একই অভিযোগ তোলা হয়েছে আগরতলার পাঁচ নম্বর ওয়ার্ডে। ওই ওয়ার্ডের তৃণমূল প্রার্থীর বাইক বাহিনীর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। বিলোনিয়ায় হামলা অভিযোগ করেছে সিপিআইএম। বিজেপির দাবি, বিরোদী দলের সংগঠন নেই। তাই ভিত্তিহীন অভিযোগ করা হচ্ছে।
প্রতিটি বুথে ত্রিপুরা স্টেট রাইফেলস (টিএসআর) থাকবে। স্ট্রংরুম এবং সরকারি প্রেসে সিআরপিএফ মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষার জন্য ৫০ সিআরপিএফ থাকবে। সুপ্রিম কোর্টের নির্দেশে বাড়তি ১৫ সেকশন কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। কমিশন সূত্রে খবর, আগরতলার প্রতিটি বুথে পাঁচজন সশস্ত্র জওয়ান থাকবে। বাকি রাজ্যে চারজন জওয়ান মোতায়েন থাকবেন।

এমনিতে ২০ টি পুর অঞ্চলের (আগরতলা পুরনিগম, ১৩ পুর পরিষদ এবং ছ’টি নগর পঞ্চায়েত) ৩৩৪ টি ওয়ার্ডে ভোট হওয়ার কথা ছিল। তবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১২ টি ওয়ার্ডে জিতে গিয়েছে বিজেপি। সেই হিসেবে ১৪ টি পুর অঞ্চলে ভোটগ্রহণ হবে। বুথের সংখ্যা ৬৪৪। ৩৭০ টি বুথকে ‘অতি স্পর্শকাতর’ হিসেবে ঘোষণা করা হয়েছে। ‘স্পর্শকাতর’ বুথের সংখ্যা ২৭৪।

রীতিমতো উত্তপ্ত পরিস্থিতির মধ্যে দিয়ে আজ (বৃহস্পতিবার) ত্রিপুরায় পুরসভার নির্বাচন হতে চলেছে। গত কয়েকদিন ধরে হিংসা, সুপ্রিম কোর্টে মামলার পর ভোটগ্রহণ ঘিরে চাপা উত্তেজনা আছে। বৃহস্পতিবার মোট ২২২ টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। সকাল সাতটা থেকে শুরু ভোটগ্রহণ। মোট ভোটার সংখ্যার ৫.৯৪ লাখ। ভাগ্যপরীক্ষায় অবতীর্ণ হচ্ছেন মোট ৭৮৫ জন প্রার্থী।

সুত্রঃ হিন্দুস্তান টাইমস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish