September 30, 2022, 3:46 am

শেখ হাসিনাকে ব্রিটেনের রাজার টেলিফোন!

দৈনিক পদ্মা সংবাদ নিউজ ডেস্ক।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেছেন ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস। শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় বাকিংহাম প্যালেস থেকে টেলিফোন করেন তিনি। যুক্তরাজ্যে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি কথা বলেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে অনুষ্ঠিত হতে যাওয়া রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যক্তিগতভাবে যোগদান করতে যাচ্ছেন, এ জন্য শেখ হাসিনাকে ধন্যবাদ জানান ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস।

প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে রাজপরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহানুভূতি প্রকাশ করায় বাংলাদেশের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী ও জনগণকে ধন্যবাদ দেন তিনি।

টেলিফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমার কাছে প্রয়াত রানি মায়ের মতো ছিলেন। তিনি (দ্বিতীয় এলিজাবেথ) কমনওয়েলথের একজন অসাধারণ প্রধান ছিলেন। ব্যক্তিগতভাবে ওনার প্রতি শ্রদ্ধা জানাতে আমি তার রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।


শেখ হাসিনা ব্রিটেনের রাজাকে বলেন,‘প্রয়াত রানি এলিজাবেথের সম্মানে বাংলাদেশ তিনদিনের রাষ্ট্রীয় শোক পালন করেছে এবং রানির বিদেহী আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়। ’

সূত্র : বাসস

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :