September 29, 2022, 12:17 am

শেষ পর্যন্ত হচ্ছে না আর্জেন্টিনা-ব্রাজিল মহারণ

ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ গতবছর সেপ্টেম্বরে মাঠে গড়িয়েছিল। তবে আর্জেন্টিনার চারজন খেলোয়াড় করোনা প্রটোকল ভঙ্গ করেছে এ অভিযোগ এনে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই সে খেলা বন্ধ করে দেয় ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়। এরপর এই ম্যাচ নিয়ে আদালতে পর্যন্ত যায় এই দুই দলের ফেডারেশন। তবে শেষ পর্যন্ত ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এবং আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) মধ্যে পারস্পরিক চুক্তিতে বাতিল হচ্ছে সুপার ক্লাসিকো খ্যাত ম্যাচটি।

জুন মাসে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) কোর্টে আপিল করেছিল এই ম্যাচটি না খেলার জন্য। পাশাপাশি ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক চিঠির মাধ্যমে ফিফাকে জানিয়ে দিয়েছিল, তারা এই ম্যাচটি খেলতে চায় না।

তবে ফিফা নির্দিষ্ট একটা সময় নির্ধারণ করে দিয়েছিল দুই দলকে এই ম্যাচটি খেলার জন্য। ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা ২২ সেপ্টেম্বরের মধ্যে বাতিল হওয়া ম্যাচটি আয়োজনের নির্দেশনা দিয়ে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনকে (সিবিএফ)। তবে শেষ পর্যন্ত আর মাঠে গড়াচ্ছে না আর্জেন্টিনা ও ব্রাজিলের মহারণ।

এর আগে সিএএস দুই দলের আবেদন খারিজ করে দিয়েছিল আর দু’দলকেই ম্যাচটি খেলতে জোর করেছিল।

এদিকে ফিফাও সেটি চেয়েছিল। ম্যাচটি না হলে বাছাইপর্ব পূর্ণতা পায় না এমনই দাবি ছিল সংস্থাটির। ইতোমধ্যে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে দেশ দুটি। এটি ছিল কেবল আনুষ্ঠানিকতার ম্যাচ।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :