April 19, 2024, 7:48 pm

সহজ ডটকমের দাবি ১ ঘণ্টায় ৫০ হাজার টিকিট বিক্রির

ঈদ উপলক্ষে ট্রেনের আগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ৫০ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে বলে জানিয়েছে রেলের অনলাইন টিকিট সেবাদানকারী প্রতিষ্ঠান সহজ ডটকম।

দুপুরে সহজের পাবলিক রিলেশনস ম্যানেজার ফারহাত আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রেলওয়ে টিকিটিংয়ের ইতিহাসে এই প্রথম লক্ষ গ্রাহক সফলতার সঙ্গে ঈদের টিকিট কাটছে। এর পুরো কৃতিত্ব দিতে হবে সহজ-কে। ঈদের টিকিট বেচাকেনার প্রথম দিনেই প্রতি মিনিটে অনলাইনে প্রায় ৫ লাখ হিট বা ট্রাফিক সফলভাবে পরিচালনা করতে পেরেছে সহজ। একই সাথে দেশব্যাপী ৭৭টি স্টেশনে কাউন্টারে সফলতার সাথে চলছে সহজ-এর টিকিটিং সিস্টেম।

এদিকে অনলাইনে ১৫ মিনিটের মধ্যে টিকিট শেষ হয়ে যাওয়া ক্ষোভ প্রকাশ করেছেন টিকিটপ্রত্যাশীরা।

সহজ জানায়, ২৩ এপ্রিল সকাল ৮টা থেকে থেকে ২৭ এপ্রিলের ঈদের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বিক্রি শুরুর প্রথম ঘণ্টায় প্রায় ৫০ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়েছে। বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে যাত্রীরা সফলতার সঙ্গে টিকিট কাটতে পারছেন।

সহজ-এর বক্তব্য, রেলওয়ের টিকিটিংয়ে প্রথমবারের মতো অনলাইনে কিউ ম্যানেজমেন্ট নিশ্চিৎকরণের লক্ষ্যে থ্রটলিং প্রযুক্তি ব্যবহার করেছে সহজ। ফলে একদিকে যেমন লাখ লাখ হিট বা ওয়েবসাইট ট্র্যাফিক পর্যায়ক্রমিকভাবে পরিচালনা করা গেছে, তেমনি ওয়েবসাইটের নিরাপত্তা নিশ্চিত করা গেছে।

সাধারণ মানুষ যেন স্বাচ্ছন্দ্যে ট্রেনের টিকিট ক্রয় করে নিরাপদে বাড়ি পৌঁছে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে সেটিই সহজ এবং বাংলাদেশ রেলওয়ের মূল লক্ষ্য। আধুনিক প্রযুক্তির উপযুক্ত ব্যবহারের ফলে যুগান্তকারী সফলতা এসেছে রেলওয়ের টিকিট পরিচালনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :