September 26, 2021, 3:29 pm

সাউদিয়ার বাইরে বিক্ষোভ, অগ্রাধিকার চাইছেন রিটার্ন টিকিটধারীরা

অনলাইন ডেস্ক।
টোকেন পদ্ধতি বাদ দিয়ে অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রির জন্য বিক্ষোভ করছেন সৌদি প্রবাসীরা। শনিবার ভোর থেকে তারা কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অবস্থিত সাউদিয়া (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স) কার্যালয়ে অবস্থান নেন। একপর্যায়ে সকাল পৌনে ১১টার দিকে তারা কারওয়ানবাজার সড়ক অবরোধ করেন।
প্রবাসীরা বলেন, আমরা যারা সৌদি থেকে দেশে ফেরার সময় রিটার্ন টিকিট নিয়ে ফিরেছিলাম তাদের কোনো অগ্রাধিকার না দিয়েই গণহারে টোকেন দিয়ে যাচ্ছে সাউদিয়া। যার টাকা আছে, সে আগে টোকেন পাচ্ছে। অথচ যারা সৌদি যাওয়ার টিকিট কেটে বাংলাদেশে এসেছিল তাদের জন্য বিশেষ কোনো ব্যবস্থা রাখা হয়নি। তাহলে আগাম টিকিট কেটে লাভ কি হলো?
রাসেল হাসান নামের এক প্রবাসী বলেন, ১৬ মার্চ সৌদি ফেরার টিকিট ছিল আমার। ফ্লাইট চালুর সংবাদ শুনে আমরা এখানে এসেছিলাম টিকিটের নতুন ডেট জানতে। এখানে এসে দেখি আমাকে ২ হাজারের পরে সিরিয়াল দেয়া হয়েছে। তারা টোকেন এর ভিত্তিতে ‘আগে আসলে আগে সিরিয়াল পাবেন’, এমনভাবে টিকিট বিক্রি শুরু করছেন। যাদের যাওয়ার ডেট জুলাই-আগস্ট মাসে তারাও আমাদের আগের সিরিয়াল পেয়েছেন। অথচ আমরা মার্চের যাত্রী হয়েও টিকিট পাচ্ছি না। সাউদিয়া কর্তৃপক্ষ টিকিট নিয়ে বাণিজ্য করছে। এজন্যই আমাদের বিক্ষোভ।
এদিকে শনিবার সকাল ১১ টায় ঘটনাস্থলে আসে পুলিশের তেজগাঁও বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এসময় তাদের একজন মাইকিং করে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে, বলেন আপনারা শান্তিপূর্ণভাবে থাকুন। সড়ক ছেড়ে দিন। এছাড়া খেয়াল রাখবেন আপনাদের এই ভিড়ের মধ্যে টিকেটপ্রত্যাশী ছাড়া অন্য কেউ যাতে ঢুকতে না পারে।
এদিকে আজ ২৬ সেপ্টেম্বর সকাল থেকে টোকেন নম্বর ৮৫১ থেকে ১২০০ এবং ২৭ সেপ্টেম্বর ১২০১ থেকে এক হাজার ৫০০ পর্যন্ত টোকেনধারীদের টিকিট দেয়া হবে।
তবে পুলিশ জানায়, আজ অতিরিক্ত ২০০ জনকে টিকিট দেয়া হতে পারে (১৪০০ পর্যন্ত)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish