December 3, 2022, 1:32 am

স্বামীর জীবন বাঁচাতে লিভার দিলেন স্ত্রী

দর্শনা পৌর মেয়র ও তার সহধর্মিনীর জন্য সকলের কাছে দোয়া চাইলেন পরিবারের স্বজনরা।

মোঃ আব্দুর রহমান অনিক।।

স্বামীকে এই সুন্দর পৃথিবীর আলো বাতাসে বেঁচে রাখতে নিজের লিভার স্বামীর শরীরে প্রতিস্থাপনের সিদ্ধান্ত নিয়েছেন মোছাঃ রোজী রহমান। এরই নাম ভালোবাসা। বাঁচতে হলে একসাথে বাঁচবো, মরতে হলেও একসাথে মরবো। স্বামীকে বাঁচাতে অনন্য উদাহরণ সৃষ্টি করলেন চুয়াডাঙ্গা জেলার দর্শনা পৌরসভার চারবারের সফল মেয়র , মোঃ মতিয়ার রহমানের সহধর্মিনী মোছাঃ রোজী রহমান । বৃহস্পতিবার ২৪ নভেম্বর ভারতের চেন্নাই এপোলো হাসপাতালে স্ত্রীর শরীর থেকে লিভার নিয়ে স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হয়। এর আগে কঠিন ব্যাধিতে আক্রান্ত হয় দর্শনার পৌরসভার জনপ্রিয় মেয়র মতিয়ার ।
তার লিভার সম্পূর্ণ অকেজো হয়ে পড়ে। চিকিৎসক তাকে লিভার পরিবর্তনের পরামর্শ দেয়। স্বামীকে ছাতা হিসেবে মাথা উপর দেখতে নিজের জীবনের ঝুঁকি নিয়েছেন মোছাঃ রোজী রহমান । অবশেষে তার লিভার স্থাপন করা হবে স্বামীর শরীরে বলে জানা গেছে ।
ইতিহাস থেকে জানা যায়, স্ত্রীর প্রতি ভালবাসার নির্দশন হিসেবে সম্রাট শাহাজাহান তাজমহল গড়ে ছিলেন। ১৭৭৪ সালে ছাতকে এসে এক ইংলিশ গৃহবধূ হেনরী তাঁর স্বামী জজ ইংলিস এসকুয়ার এর নামে তৈরি করেন সাহেব মিনার। এরকম অসংখ্য ভালোবাসার নিদর্শন ইতিহাসে আছে।

বৃহস্পতিবার ভারতের চেন্নাই এপোলো হাসপাতালে স্ত্রীর শরীর থেকে লিভার নিয়ে রাত নয়টার দিকে স্বামীর শরীরে প্রতিস্থাপন করা হবে ভারতের চিকিৎসকরা জানিয়েছেন।

পৌর মেয়র মতিয়ার রহমানের পরিবার সূত্রে জানা যায় , লিভার প্রতিস্থাপন করতে প্রায় ১৮ ঘন্টা সময় লেগতে পারে । বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান। চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপারেন্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী মোছাঃ রোজী রহমান নিজের জীবন কে বিপন্ন করে স্বামী কে লিভার দিলেন।

দৈনিক পদ্মা সংবাদ পরিবারের পক্ষ থেকে দর্শনা পৌর মেয়র ও তার স্ত্রীর সুস্থতায় দেশবাসীর কাছে দোয়া কামনা করা হয়েছে ।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :