June 22, 2021, 8:27 am

হযরত শাহজালাল বিমানবন্দরে কোটি টাকার সিগারেট-মোবাইল ফোন জব্দ

নিজস্ব প্রতিবেদক:
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশি সিগারেট, মোবাইল ফোন ও ঔষধসহ প্রায় এক কোটি টাকা মূল্যের পণ্য জব্দ করেছে ঢাকা কাস্টম হাউস। রোববার এসব পণ্য আটক করা হয় বলে ঢাকা কাস্টম হাউসের সহকারি কমিশনার মো. সাজ্জাদ হোসেন জানিয়েছেন।
তিনি জানান, গোপন সংবাদ ছিল যে, রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বিপুল পরিমাণ সিগারেট, মোবাইল ফোন ও ঔষধসহ বিভিন্ন শুল্ক আরোপযোগ্য পণ্য পাচার হবে। ওই তথ্যের ভিত্তিতে কাস্টম হাউসের কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান গ্রহণ করে নজরদারি রাখেন।
তিনি আরও জানান, বিমানবন্দরের বিভিন্ন জায়গায় নজরদারি ও তল্লাশির এক পর্যায়ে দুপুরে বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ড কমপ্লেইন ডেস্কের সামনে পরিত্যক্ত অবস্থায় বেশকিছু কার্টন পাওয়া যায়। কার্টনগুলো স্ক্যান করে সিগারেট, মোবাইল ফোন ও ঔষধসহ বিভিন্ন পণ্য পাওয়া যায়।
পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কাস্টমস হল এরিয়ায় ছোট-বড় ৩০টি কার্টন খুলে ইনভেন্ট্রি করা হয়। ইনভেন্ট্রিকালে বেনসন অ্যান্ড হেজেজ ও ইজি ব্রান্ডের ৫৭০ কার্টুন সিগারেট, বিভিন্ন ব্রান্ডের ৫১টি মোবাইল, ৬৬ পিস থ্রি-পিস, ৩৫০ পিস টুপিস, ২০ পিস ওয়ান পিস, ৫টি ল্যাপটপ, ১৮ কেজি মেশিনারি পার্টস, আমদানি নিয়ন্ত্রিত বিপুল পরিমাণ ঔষধ জব্দ করা হয়।
একই দিন বিকেলে কনভেয়ার বেল্ট নং-৪ হতে ফ্লাইট নং-ইকে৫৮৬ আসা একটি পরিত্যক্ত লাগেজ হতে বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রিত ঔষধ আটক করা হয়। আটক পণ্যের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা। ঔষধের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান সহকারি কমিশনার মো. সাজ্জাদ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish