July 1, 2022, 2:02 pm

হাইকোর্টে ক্ষমা চাইলেন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ

অনলাইন ডেস্ক।।
হাইকোর্টে অন্তর্বর্তী জামিন পাওয়ার পরও এক আসামির জামিন আবেদন খারিজ করেছিলেন জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিন্নাত জাহান ঝুনু। এই ঘটনায় তিনি আজ হাইকোর্টের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন।

বিচারক জিন্নাত জাহান ঝুনু হাইকোর্টের কাছে আবেদনে বলেন, মো. জাকিরুল নামের ওই আসামির জামিন আবেদন খারিজ করে তিনি ‘অনিচ্ছাকৃত ভুল’ করেছেন। ভবিষ্যতে দায়িত্ব পালনের সময় আরও সতর্ক থাকার কথাও তিনি হাইকোর্টকে জানান।
দ্য ডেইলি স্টার সূত্রে জানা যায়, জামিন আবেদন খারিজ করায় বিচারক জিন্নাত জাহান ঝুনুকে আজ সমন করেন বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ। গত ৬ জুন এক আদেশে হাইকোর্ট তাকে এ ব্যাপারে কারণ দর্শাতে বলেন। হাইকোর্ট তার নিঃশর্ত ক্ষমা প্রার্থনা গ্রহণ করেন।

এর আগে গত এপ্রিল এক মামলায় হাইকোর্ট জাকিরুলের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেন। এর পর গত ২৪ মে জাকিরুল জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিন্নাত জাহান ঝুনুর আদালতে জামিন আবেদন করেন। কিন্তু, বিচারক কোনো কারণ ব্যাখ্যা না করে তার আবেদন খারিজ করেন।

এর পর গত ৬ জুন জাকিরুলের আইনজীবী মো. সারোয়ার আলম বিষয়টি হাইকোর্ট উত্থাপন করলে বিচারক ঝুনুকে তলব করে সুয়োমুটো আদেশ দেন। হাইকোর্ট তাকে ২০ জুন হাজির হয়ে কারণ দর্শাতে বলেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবুল হাশেম এসময় রাষ্ট্রপক্ষে ছিলেন।।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :