September 22, 2021, 6:04 am

৫ ম্যাচ টি-২০ সিরিজ খেলতে এরপর আসছে নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক।।
কঠোর জৈব সুরক্ষা বলয়ে থেকে ৫ ম্যাচ টি-২০ সিরিজ খেলছে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। দুই দেশের প্রথম বাইলেটারাল সিরিজ শেষ হবে ৯ আগস্ট। ১০ আগস্ট দেশে ফিরে যাবে ম্যাথু ওয়েডের অস্ট্রেলিয়া। এরপর হয়তো সর্বোচ্চ এক সপ্তাহ বিশ্রামের সুযোগ পাবেন মাহমুদুল্লাহ, সাকিবরা।

বিশ্রাম শেষে ফের টি-২০ সিরিজ খেলার প্রস্তুতি নেওয়া শুরু করবে টাইগাররা। প্রস্তুত হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-২০ সিরিজ খেলার। ব্ল্যাক ক্যাপসরা টি-২০ সিরিজ খেলতে ঢাকায় আসবে ২৪ আগস্ট। দিবারাত্রির খেলাগুলো মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে। খেলাগুলো যথাক্রমে ১, ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়ার মতো কঠোর জৈব সুরক্ষা বলয় বা বায়োবাবল থাকছে না বলে বিসিবি সূত্র জানিয়েছে।

১০ দিনের জৈব সুরক্ষা বলয় থাকবে না সিরিজে। ৮ আগস্ট এ নিয়ে একটি বৈঠক আছে বিসিবি পরিচালনা পর্র্ষদের। সেখানেই বায়োবাবলের বিষয়টি চূড়ান্ত হবে। নিউজিল্যান্ড ৫ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি নিতে। টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে মরু রাজ্য সংযুক্ত আরব আমিরাতে।
অস্ট্রেলিয়া ৫ ম্যাচ খেলছে এক সপ্তাহের মধ্যে। নিউজিল্যান্ড খেলবে ১০ দিনের মধ্যে। অসিরা কোনো প্রস্তুতি ম্যাচ খেলেনি। সরাসরি ওয়েস্ট ইন্ডিজ থেকে ঢাকায় আসে। নিউজিল্যান্ড একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ২৯ আগস্ট বিকেএসপিতে।

দলটি তিন দিনের কোয়ারেন্টাইনে থাকবে। কঠোর বায়োবাবল না থাকলেও নিরাপত্তা ব্যবস্থা থাকবে ভিভিআইপি প্রটোকলের। নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ১০টি টি-২০ ম্যাচ খেলে সবগুলোতে হেরেছে টাইগাররা। টি-২০ বিশ্বকাপের আগে বাংলাদেশের শেষ প্রস্তুতি সিরিজ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষেই।

বাংলাদেশ-নিউজিল্যান্ড টি-২০ সিরিজে সূচি

ম্যাচ তারিখ ভেন্যু

প্রথম ম্যাাচ ১ সেপ্টেম্বর মিরপুর

দ্বিতীয় ম্যাচ ৩ সেপ্টেম্বর মিরপুর

তৃতীয় ম্যাচ ৫ সেপ্টেম্বর মিরপুর

চতুর্র্থ ম্যাচ ৮ সেপ্টেম্বর মিরপুর

পঞ্চম ম্যাচ ১০ সেপ্টেম্বর মিরপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish