July 1, 2022, 1:16 pm

৬ ঘণ্টা পর বিদ্যুৎ পেলো সিলেটের কিছু জায়গার মানুষ

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক৷।
ছয় ঘণ্টা বিদ্যুতহীন থাকার পর সিলেট নগরীর কিছু কিছু জায়গায় পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে। তবে বন্যা কবলিত সুনামগঞ্জ জেলা এখনো বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

কুমারগাঁও গ্রিড উপকেন্দ্র থেকে সেচ দিয়ে পানি সরিয়ে শনিবার (১৮ জুন) সন্ধ্যা ৬টার দিকে সিলেটের এসব জায়গায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়।

এর আগে দুপুর সোয়া ১২টার দিকে সিলেট নগরীর বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে পানি সেচে সন্ধ্যা ৬টার দিকে কুমারগাঁও উপকেন্দ্রটি ফের চালু করা হয়েছে বলে জানানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেট বিভাগের প্রধান প্রকৌশলী আব্দুল কাদের।

তিনি বলেন, পানি উঠে যাওয়ায় উপকেন্দ্রটি বন্ধ করে দেওয়া হয়েছিল। তারপর আমরা চেষ্টা করে, পানি সেচে সিলেট মহানগরীর কিছু স্থানে বিদ্যুৎ সংযোগ দিয়েছি।

এর আগে বৃহস্পতিবার ১৩২/৩৩ কেভি উপকেন্দ্রের সুইচ ইয়ার্ডে পানি প্রবেশ করে। শনিবার কন্ট্রোল রুমে পানি প্রবেশ করায় এই গ্রিড বন্ধ করে দেওয়া হয়। সিলেট ও সুনামগঞ্জ জেলার বিদ্যুৎ সরবরাহ করা হয় এ গ্রিড উপকেন্দ্র থেকে।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই সুনামগঞ্জ ও সিলেট জেলার বেশ কয়েকটি উপজেলা বিদ্যুৎহীন অবস্থায় ছিল। এরপর পানি সেচে সিলেট নগরীর কিছু স্থানে বিদ্যুৎ সরবরাহ চালু রাখা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

     আরও সংবাদ :