July 16, 2024, 9:47 pm

কালীগঞ্জে দুই গরুচোর ও একটি ট্রাক আটক

শাহ আলম কালীগঞ্জ,(ঝিনাইদহ) প্রতিনিধি :

ঝিনাইদহের কালিগঞ্জ থানা পুলিশ ২১ সেপ্টেম্বর রাত ৪ টার দিকে রঘুনাথপুর এলাকা থেকে দুই গরু চোরকে আটক করে। এসময় তাদের নিকট থেকে চোরাই কাজে ব্যবহৃত সাতক্ষীরা- ট -১১-০২৪৬ নাম্বারের একটি ট্রাক জব্দ করা হয়। আটককৃত আসামীদ্বয় হলো চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার ফার্ম পাড়ার মৃত ইয়াসিন আলীর ছেলে মোহাম্মদ দিলন ও একই জেলার দামুড়হুদা উপজেলার জয়রামপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে আলমগীর হোসেন। কালীগঞ্জে ১১ ই সেপ্টেম্বর গভীর রাতে রায়গ্রাম ইউনিয়নের গরু চুরি ঘটনাকে কেন্দ্র করে উপজেলার ভাতঘরা গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে শিমুল হোসেন কালীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে আসামীদের গ্রেফতার করা হয়। আসামীদের নামে পেনাল কোডের ৪৫৭ ও ৩৮০ ধারায় কালীগঞ্জ থানায় একটি মামলা রুজু করা হয়েছে, যার নম্বর হলো ২৪।উক্ত মামলার অন্যান্য আসামিরা হলো – চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার নাগদাহ গ্রামের ওসমান আলীর ছেলে বিপ্লব। বাগেরহাট জেলার ফকিরহাট থানার বাহিরদিয়া গ্রামের রাজ্জাক সরদারের ছেলে এনামুল এবং ঝিনাইদহ জেলার মহেশপুর থানার ভালাইপুর গ্রামের মৃত হানিফের ছেলে ছমির। আসামীদের নামে বিভিন্ন থানায় গরু চুরির একাধিক মামলা রয়েছে বলে থানা পুলিশ জানায়।

কালীগঞ্জ থানার এস আই সেকেন্দার আবু জাফর জানান, হঠাৎ করে উপজেলার বিভিন্ন গ্রামে গরু চুরি ঘটনা ঘটে।এসপি ও ওসি স্যারের নির্দেশনায় গরুচোর চক্রের সকল সদস্যদেরকে ধরতে তদন্ত শুরু করি। এক পর্যায়ে অভিযান চালিয়ে দুই চোরকে ধরতে সক্ষম হয়। তদন্ত চলমান রয়েছে, বাকিরাও দ্রুত সময়ের মধ্যে ধরা পড়বে বলে আশা রাখি।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, গ্রামীণ কৃষি পরিবারে গরু অন্যতম একটি সম্পদ হিসেবে বিবেচিত হয়। চোর চক্রের সদস্যরা সুকৌশলে সেই গরু চুরি করে খামারিকে নিঃস্ব করে দিচ্ছে । গরু চুরি সক্রিয় একটি সিন্ডিকেটের মাধ্যমে হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। ঐ সিন্ডিকেট ধরতে সুযোগ্য এসপি মহোদয় স্যারের নির্দেশনায় আমাদের তদন্ত অভিযান অব্যাহত রয়েছে। পুলিশের হাত থেকে তারা রেহাই পাবে না। অতিসত্বর বাকিদেরকেও আমরা গ্রেফতার করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :