July 22, 2024, 3:46 am

রাঙ্গামাটিতে শিশু হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড

শিশু ধর্ষণ ও হত্যার দায়ে একজন আসামীকে এক রায়ে ১০ বছর সশ্রম কারাদ-সহ ৫০ হাজার টাকা জরিমানা ও অপর রায়ে হত্যাকান্ডের দায়ে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করে রায় প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে এ রায় দেন রাঙ্গামাটি নারীও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ এ ই এম ইসমাইল হোসেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার রাইখালী চন্দ্রঘোনা বড়খোলা পাড়ার উচাখ্যাই মারমার ছেলে অংবাচিং মারমা ওরফে আবাসু।
রাষ্ট্র পক্ষের আইনজীবী সাইফুল ইসলাম অভি বাসসকে বলেন, এই রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি এবং মামলার বাদী ও ভিক্টিমের পিতা মৃত্যু দন্ড রায়ে আদালতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আমি মনে করি, এ রায়ের মাধ্যমে সমাজে নারী ও শিশু নির্যাতন প্রবনতা কমে আসবে।
আসামী পক্ষের আইনজীবী এডভোকেট মামুনুর রশিদ বলেন, আসামী পক্ষ উচ্চ আদালতে আপিল করবে।
এজাহারকারী বাদী ভিক্টিমের বাবা চাথুই অং মারমা বাসসকে বলেন, আদালতের কাছে আমি ন্যায় বিচার পেয়েছি। তাই আদালতের সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।
উল্লেখ্য, বিগত ২০১৯ সালের ৩ ফেব্রয়ারি কাপ্তাই উপজেলা রাইখালী চন্দ্রঘোনা বড়খোলা পাড়ায় তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থী প্রাইভেট পড়তে গেলে তার শিক্ষক অংবাচিং মারমা ধর্ষণের পরে তাকে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :