অষ্টমীতে নুসরত-সৃজিতদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

0
11

অনলাইন ডেস্ক : ঢাকের তালে কোমর দুলিয়েছেন নুসরত। একসঙ্গে অঞ্জলি দিয়েছেন সৃজিত-মিথিলাও। আর এবার এই প্রত্যেকের নামেই হল আদালত অবমাননার অভিযোগ। এরা আদালতের নির্দেশ অমান্য করে মণ্ডপের সামনে গিয়েছিলেন বলে অভিযোগ।

শনিবার অষ্টমীর সকালে সৃজিত-মিথিলা এবং নিখিল ও নুসরতকে দেখা যায় সুরুচি সঙ্ঘের মণ্ডপের সামনে। একসঙ্গে অঞ্জলি দেন তাঁরা । পরে ঢাকের কাঠি দেন নিখিল। ঢাকের তালে নাচেন নুসরত। প্রকাশ্যে আসে সেই ভিডিও। আর এরপরই এই অভিযোগ হয়েছে।

পুজোয় ভিড় রুখতে হাইকোর্টে মামলাকারী আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় তাঁদের আাদালত অবমাননার নোটিশ পাঠাতে উদ্যোগী হয়েছেন। তাঁর অভিযোগ, কলকাতা হাইকোর্ট রায় দিয়েছিল, পুজা মণ্ডপে বাইরের লোকেদের নো এন্ট্রি। সেখানে শুধুমাত্র উদ্যোক্তারাই ঢুকতে পারবেন, তাও নির্দিষ্ট সংখ্যায়। তাহলে কি সেলিব্রেটির স্বামী বা স্ত্রী হলে আদালতের রায় এড়িয়ে যাওয়া যায়? জানা গেছে, আরও কয়েকজনের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিশ পাঠানো হতে পারে, তাদের মধ্যে রয়েছেন সাংসদ মহুয়া মৈত্রও।

কলকাতা হাইকোর্টের সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও অরিজিত্‍ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ সম্প্রতি রায় দিয়েছিল যে, পুজো মণ্ডপ দর্শকশূন্য থাকবে। বাইরের কেউ সেখানে ঢুকতে পারবে না। তারপর এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে পুজো উদ্যোক্তারা আবেদন জানালে, সেখানেও এই রায়ের খুব একটা অদলবদল করা হয়নি। লক্ষ্মীপুজোর ৪ দিনের মধ্যে পুলিশ কমিশনারের পক্ষ থেকে আদালতকে জানাতে হবে, তাদের রায় ঠিকভাবে পালিত হয়েছে কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here