একজন চলচ্চিত্র নায়িকার এক রাতের গল্প

0
10

বিনোদন প্রতিবেদক:
একজন চলচ্চিত্র নায়িকার এক রাতের গল্প! হেডলাইনটি পড়ে আবাক হচ্ছেন। এতে অবাক হওয়ার কিছুই নেই। মূলত ‘নায়িকার একরাত’ শীর্ষক শর্ট ফিল্মে এমন গল্পই আবর্তিত হয়েছে।
জানা গেছে, তাসমিয়াহ আফরিন মৌ পরিচালিত ‘নায়িকার একরাত’ শর্ট ফিল্মটি সোমবার থেকে শুরু হওয়া শ্রীলঙ্কার জাফনা ইন্টারন্যাশনাল সিনেমা ফেস্টিভ্যালে অংশ নিতে যাচ্ছে।
জাতীয় ও আন্তর্জাতিক দুই পর্যায়ে ১২টি করে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র রাখা হয়েছে এতে। উৎসবের ফেসবুক পেজ থেকে এই সব তথ্য জানা গেছে।
শ্রীলঙ্কার জাফনা ইন্টারন্যাশনাল সিনেমা ফেস্টিভ্যালে এবার হতে যাচ্ছে উৎসবের পঞ্চম আসর। ৩ সেপ্টেম্বর শুরু হয়ে এর পর্দা নামবে ৯ সেপ্টেম্বর।
‘নায়িকার একরাত’ এ চলচ্চিত্র নায়িকার ভূমিকায় অভিনয় করেছেন টেলিভিশনের জনপ্রিয় মুখ মৌটুসী বিশ্বাস।
জানা গেছে, উৎসবে এই শর্ট ফিল্মটি ‘হিরোইনস ওয়ান নাইট’ শিরোনামে প্রদর্শিত হবে। এতে (শর্ট ফিল্ম) আরও দেখা যাবে, প্রচলিত বাজার ব্যবস্থায় নারী পণ্য হয়ে ওঠা ও কল্পিত জনরুচির সঙ্গে নিজেকে সমর্পণের টানাপোড়েন।
মৌটুসী বিশ্বাস শর্ট ফিল্মটি প্রসঙ্গে বলেছিলেন, সারা বিশ্বেই এখন একজন নায়িকাকে বারবি ডলের মতো বিবেচনা করা হয়। সে দেখতে সব সময় ফিট অ্যান্ড গ্ল্যামারাস থাকবে এটাই প্রত্যাশা করে সবাই।
মূলত এমন চাহিদা মেটাতে গিয়ে নায়িকার কি ধরনের চাপ নিতে হয় তা নিয়ে এই চলচ্চিত্রের গল্প আবর্তিত হয়েছে। মাত্র ১০ মিনিটের মধ্যে নির্মাতা দারুণভাবে সমসাময়িক এই ধরনের গল্পগুলো তুলে ধরেছেন।
শর্ট ফিল্মটি মেরিল প্রথম আলো ফেইম ফ্যাক্টরির প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেছে। পরে পুরস্কার হিসেবে নির্মাতা মৌ ঘুরে এসেছেন কান চলচ্চিত্র উৎসব থেকে।
এর আগেও নির্মাতা মৌ বানিয়েছিলেন ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’। খনা টকিজ প্রযোজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিও দেশ-বিদেশের একাধিক উৎসবে পুরস্কৃত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here