এসএসসিতে ছেলের থেকে মা এগিয়ে।

এসএসসিতে ছেলের থেকে মা এগিয়ে

0
22

জানা যায়,নাটোরের বড়াইগ্রাম উপজেলার দুটি প্রতিষ্ঠান থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেয় মা ও ছেলে। গতকাল রোববার প্রকাশিত ফলাফলে দেখা যায়, ছেলের থেকে মা ভালো ফল করেছেন। তবে ফলাফল নিয়ে মা-ছেলে দুজনই বেশ আনন্দিত।

জানা যায়, গুরুদাসপুরের আনন্দনগর গ্রামের গৃহবধূ তাহমিনা বিনতে হক (৩৫) বড়াইগ্রামের জোনাইল আইটি স্কুল অ্যান্ড কলেজ থেকে কারিগরী বিভাগে পরীক্ষায় বসে জিপিএ ৪ দশমিক ২৩ পান। তার সন্তান তাওহীদুল ইসলাম (১৬) একই উপজেলার দ্বারিকুশি প্রতাপপুর উচ্চবিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে পরীক্ষা দিয়ে পায় ৪ দশমিক ৬ পায়।

তাওহীদুলের বাবা আলমগীর হোসেন রঞ্জু স্থানীয় বাজারে ওষুধের ব্যবসা করেন। ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়ে তার সংসার। তার স্ত্রী তাহমিনা নিজ উদ্যোগে বাড়িতে তিনটি গরু ও হাঁস-মুরগী পালন করেন।

আলমগীর হোসেন রঞ্জু জানান, গরুর জন্য তার স্ত্রী নিজেই ঘাসের চাষাবাদ করেন। ওই ঘাস খেয়ে তাদের একটি গাভী প্রতিদিন প্রায় আট লিটার দুধ দেয়। এ ছাড়া তাহমিনা বাড়ির পাশে ৬০টি লিচুগাছ ও ১২০টি আমগাছের বাগান দেখাশোনা করেন। এত কিছুর পরও  তাহমিনা ভালো ফল করেছেন।

আলমগীর হোসেন আরও জানান, তার স্ত্রী-ছেলে প্রতিদিন গড়ে চার ঘণ্টা পড়াশোনা করেছে। তাদের এই ফলাফলের খবর এলাকায় ছড়িয়ে পড়ায় অনেকেই ফুল বা মিষ্টি নিয়ে মা-ছেলেকে দেখতে আসছেন।

তাহমিনা বিনতে হক জানান, এসএসসির মতো এইচএসসি পরীক্ষায় ভালো ফল করতে মা-ছেলে কলেজে ভর্তি হবেন। তবে তিনি আগামী এইচএসসি পরীক্ষায় ছেলের আরও ভালো ফলাফল প্রত্যাশা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here