কাল থেকে আরেক দফা শৈত্যপ্রবাহ, থাকবে তিন থেকে পাঁচদিন

0
6

নিজস্ব প্রতিবেদক : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে গতকাল বিকেল থেকেই হচ্ছে হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। পাশাপাশি উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন স্থানে অব্যাহত রয়েছে মৃদু শৈত্যপ্রবাহ।

রাজশাহী ও রংপুর বিভাগে আবারও শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। এই দুই বিভাগের বেশির ভাগ জেলার সর্বনিম্ন তাপমাত্রা এখন ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেছে।

আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন জানান, দেশের উত্তরাঞ্চলের উপর দিয়ে মৃদু শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা আগামী ২ থেকে ৩ দিন অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার থেকে শুরু হবে আরেক দফা শৈত্যপ্রবাহ। পাশাপাশি, দেশের বেশ কিছু অঞ্চলে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং মাঝরাত থেকে সকাল এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে। যা চলবে কমপক্ষে তিন থেকে পাঁচদিন। তারপর দেশজুড়ে শুরু হতে পারে শীতের স্বাভাবিক আবহাওয়া।

আবহাওয়া অফিস জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রংপুর বিভাগের তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস, দিনাজপুরে ৯ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস, ডিমলায় ১০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, সৈয়দপুরে ১০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, রাজারহাটে ১০ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here