কোটচাঁদপুর পৌর নির্বাচন, জমে উঠেছে মেয়র প্রার্থীদের প্রচার-প্রচারণা

0
46

মোঃ শহিদুল ইসলাম, কোটচাঁদপুর প্রতিনিধি।।
চলতি মাসের ৩০শে জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার নির্বাচন। আসন্ন এই নির্বাচনকে ঘিরে আঃলীগ মনোনীত নৌকার প্রার্থী শাহাজান আলী এবং জাতীয়তাবাদী বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী এস কে সালাউদ্দিন বুলবুল সিডল প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। সকাল থেকে রাত পর্যন্ত পৌরসভার বিভিন্ন মহল্লায় গিয়ে ভোটারদের সঙ্গে শুভেচ্ছা ও কুশল বিনিময় করছেন।

ব্যক্তিগত ইমেজকে কাছে লাগিয়ে ভোটারদের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন তারা।
এবারের পৌর নির্বাচনে প্রথমবারের মতো আ.লীগের মনোনীত নৌকার প্রার্থী মেয়র শাহাজান আলী পৌরসভার অবহেলিত হয়ে পড়ে থাকা সকল উন্নয়ন কাজ বাস্তবায়ন করার ঘোষণা দিয়েছেন। পৌরসভার উন্নয়নমূলক কাজের উন্নয়ন শেষ করতে সবাইকে নৌকা প্রতীকে ভোট প্রার্থনা করছেন শাহাজান আলী। প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী এস কে সালাউদ্দীন বুলবুল সিডল বিগত সময়ে দুইবারের মেয়র ছিলেন। তার সময় পৌর এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন বলে ভোটারদের নিকট তার ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনা করছেন।
এদিকে বর্তমান(সতন্ত্র) প্রার্থী মেয়র জাহিদুল ইসলাম জাহিদ বিগত পাঁচ বছর ধরে যে উন্নয়ন করেছেন, তার দাবি চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকে পুনরায় (নারিকেল গাছ) মার্কায় ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান।

অন্যদিকে অপর (সতন্ত্র)মেয়র প্রার্থী সহিদুজ্জামান সেলিম (মোবাইল ফোন) মার্কা নিয়ে মেয়র প্রার্থী হিসেবে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। তিনি গত পৌর নির্বাচনে নৌকার প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন। এবার দল থাকে নমিনেশন না পাওয়াই সতন্ত্র প্রার্থী হিসেবে এলাকায় প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
সেই সঙ্গে পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা চালাচ্ছেন।
এরই মধ্যে পৌর এলাকা জুড়ে ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। সকল প্রার্থীদের পক্ষে চালানো হচ্ছে ডিজিটাল প্রচারণা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভোটার জানান, তবে শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হলে ভোটারদের উপস্থিতি বাড়বে বলেও জানান তারা।
প্রার্থীরা বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকল ভোটার যেন ভোটকেন্দ্রে উপস্থিত হতে পারে সে ব্যাপারেও আমরা কাজ করে যাচ্ছি।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here