চুয়াডাঙ্গা পৌরসভার ৩টি ওয়ার্ড রেডজোন ঘোষণা করে লকডাউন কার্যকর

0
25

মোঃপলাশ উদ্দিন,
চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গা পৌরসভার ৩ টি ওয়ার্ড রেডজোন ঘোষণা করে লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোভিড-১৯ জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটি চুয়াডাঙ্গা পৌরসভার ৪, ৭ ও ৯ নং ওয়ার্ডের বেশিরভাগ এলাকা লকডাউন ঘোষণা করে। মঙ্গলবার বিকাল থেকে তা কার্যকর করা হয়েছে। বিষয়টি অবগত করতে বিকালে শহরের বড় বাজার এলাকায় মাইকিং করতে দেখা যায়।
দুপুরে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কোভিড-১৯ প্রতিরোধে কমিটির সভায়
প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা ১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। সভায় জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকারের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডাঃ মারুফ হাসান,অতিরিক্ত জেলা প্রশাসক মো:ইয়াহ ইয়া খান, মুনিরা পারভীন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জীপু, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা:শামীম কবির প্রমুখ।
প্রতিরোধ কমিটির বৈঠকে জেলার করোনা পরিস্থিতি নিয়ে বিষয়ে আলোচনা করে অঞ্চল ভিত্তিক লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। রেডজোন এলাকায় যাতে আর সংক্রমণ না হয় সে লক্ষে কঠোর বিধি বিধান মানতে সকলকে বাধ্য করা হবে। ৪ নং ওয়ার্ডের , মাষ্টারপাড়া, ফেরিঘাট রোড, শেখ পাড়া, মল্লিক পাড়া, ৭ ওয়ার্ডের এতিমখানা পাড়, ঝিনাইদহ বাসস্ট্যান্ডপাড়া এবং ৯ নং ওয়ার্ডের গুলশানপাড়া, হাসপাতাল পাড়া, থানাকাউন্সিল পাড়া লকডাউনের অন্তর্ভুক্ত থাকবে। লকডাউন চলাকালে শুধুমাত্র নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র দোকান খোলা থাকবে সকাল ৬ টা থেকে বিকাল ৫ পর্যন্ত।
প্রসংগত গত ২০ দিনে ৭ নং ওয়ার্ডে ৮ জন, ৪ ওয়ার্ডে ২৯ জন ও ৯ নং ওয়ার্ডে ২৭ জনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here