ঝিনাইদহ জেলার আঠারো মাইল বাজার হতে মানব পাচারকারী দলের পিকুল গ্রেফতার

0
11

নিজস্ব প্রতিবেদক :
বর্তমান প্রেক্ষাপটে বাংলাদেশকে অপরাধমুক্ত করার লক্ষ্যে মানব পাচার সংক্রান্ত কার্যক্রম, হত্যা, ডাকাতী, ছিনতাই, অপহরণ, খুন, গুম, মাদক ও চরমপ›হীদের অপতৎপরতা রোধে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় অদ্য ১৬ সেপ্টেম্বর ২০১৯ ইং তারিখ আনুমানিক সকাল ০৮:০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে সিপিসি-২, র‌্যাব-৬ এর একটি চৌকস আভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম এবং স্কোয়াড কমান্ডার এএসপি মোঃ বজলুর রশীদ এর নেতৃত্বে ঝিনাইদহ জেলার সদর থানাধীন আঠারো মাইল সাকিনস্থ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেন। পরবর্তীতে ঝিনাইদহ জেলার সদর থানাধীন আঠারো মাইল বাজারে অভিযান পরিচালনা করে মানব পাচার কারী দলের ০১ (এক) জন সক্রিয় সদস্য মোঃ আক্তার হোসেন@ পিকুল (৪০), পিতা-মৃত জালাল মালিথা, সাং-রাধাকান্তপুর, থানা ও জেলা- ঝিনাইদহকে গ্রেফতার করতে সক্ষম হয়।
গ্রেফতারকৃত মোঃ আক্তার হোসেন@ পিকুল দীর্ঘদিন যাবৎ পানি পথে মানব পাচার করে আসছে বলে অভিযোগ আছে। সে এলাকার যুবকদের কম খরচে মালেয়েশিয়া, লিবিয়া, ইতালিসহ বিভিন্ন দেশে নিয়ে যাওয়ার প্রলোভন দেখিয়ে অনেকের নিকট হতে প্রচুর পরিমাণে অর্থ হাতিয়ে নিয়েছে। তার নেতৃত্বে একটি সংঘবদ্ধ চক্র ঝিনাইদহের সদর উপজেলার হলিধানী, সাধুহাটি এবং কুমড়াবাড়িয়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের ১৯ জন যুবক বিদেশ গিয়ে ৫-৬ বছর ধরে নিখোঁজ রয়েছে জানা যায়। তাদের একটি সংঘবদ্ধ সিন্ডিকেট আছে যারা দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে পানি পথে মানব পাচার করে আসছে। সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের গ্রেফতারের জন্য র‌্যাবের অভিযান অব্যাহত আছে।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here