দর্শনা-ঢাকাগামী পুর্বাশা পরিবহন হতে অবৈধ মালামালসহ ভারতীয় পাঁচ নাগরিক আটক

0
90

নিজস্ব প্রতিবেদক :
জীবননগরে ঢাকাগামী পূর্বাশা পরিবহনে চোরাচালানবিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন অবৈধ পণ্যসহ ভারতীয় পাঁচ নাগরিককে আটক করেছে বিজিবি। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পণ্যসহ ভারতীয় ওই পাঁচ নাগরিককে আটক করা হয়। আটক হওয়া ব্যক্তিদের জীবননগর থানায় সোপর্দ করা হয়েছে।
জানা যায়, খালিশপুর ব্যাটালিয়নের (৫৮ বিজিবি) জীবননগর বিশেষ ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন, দর্শনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী পূর্বাশা পরিবহনে চোরাচালান হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে পূর্বাশা পরিবহনে অভিযান পরিচালনা করেন বিজিবির সদস্যরা। এ সময় বাসের মধ্য থেকে ১৬টি ব্যাগ জব্দ করা হয়। জব্দ করা মালামালের মধ্যে রয়েছে বিভিন্ন প্রকার ভারতীয় উন্নতমানের কাতান শাড়ি, বেনারসি শাড়ি, শেরোয়ানি, লেহেঙ্গা, শাল, ওড়না, থ্রিপিস, বিছানার চাদর, শার্টপিস ও প্রসাধনী সামগ্রী। যার আনুমানিক মূল্য ৮ লাখ ১১ হাজার ৪ শ টাকা।
এ ঘটনার পর উদ্ধার হওয়া মালামালের মালিকানা দাবি করে পাঁচ ব্যক্তি খালিশপুর ব্যাটালিয়ন সদর দপ্তরে যান। এ সময় তাঁদের কথাবার্তা সন্দেহজনক হওয়ায় তাঁদের জিজ্ঞাসাবাদ করে বিজিবি। জিজ্ঞাসাবাদে তাঁরা জানান, অর্থের বিনিময়ে তাঁরা নিয়মিত ভারতীয় পণ্য চোরাচালান করে আসছিলেন। পরবর্তী সময়ে তাঁদের দেহ তল্লাশি করে বাংলাদেশি নগদ ৬ হাজার ৬৮০ টাকা, ভারতীয় ২ হাজার ৬৪২ রুপি, পাঁচটি মোবাইল ফোন ও পাঁচটি ভারতীয় পাসপোর্ট পাওয়া যায়। তাঁদের পাসপোর্টসহ অন্যান্য কাগজপত্র নিরীক্ষা করে দেখা যায়, আটক হওয়া ব্যক্তিরা গত কয়েক মাসে বেশ কয়েকবার দর্শনা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে আসা-যাওয়া করেছেন। আরও জানা যায়, ঢাকার গাউছিয়া মার্কেটের ব্যবসায়ী ফয়সাল মাহমুদের সঙ্গে তাঁরা এ অবৈধ ব্যবসা করেন এবং এ অবৈধ মালামাল ভারত থেকে নিয়ে আসতে সহায়তা করেন দর্শনার দুলাল। গতকালই ভারতীয় অবৈধ মালামালসহ আটক হওয়া ভারতীয় নাগরিকদের জীবননগর থানায় হস্তান্তর করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here