পঞ্চগড়ের তেতুলিয়ায় ভুয়া বিলের হয়রানিতে বিদ্যুৎ অফিস ঘেরাও

0
6

অনলাইন ডেষ্ক :
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের বিভিন্ন গ্রামে অতিরিক্ত বিদ্যুৎ বিল দেখিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে বিদ্যুৎ অফিস ঘেরাও করার ঘটনা ঘটেছে। বিল নিয়ে বিভ্রান্তে পড়ায় রবিবার দুপুরে ক্ষিপ্ত গ্রাহকরা পঞ্চগড় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (নেসকো) অফিস ঘেরাও করে।
গ্রাহকরা জানান, মিটার না দেখে আনুমানিক হারে বিলের কাগজ পাঠিয়ে দেয়া হয়। এতে ব্যবহার কৃত বিদ্যুতের থেকে কয়েক শ’ টাকা বেশি বিল দেখানো হয়।
গ্রাহকরা এসব অভিযোগ কর্তৃপক্ষকে জানালে কোন উদ্যোগ না নিয়ে ওই বিলই পরিশোধ করতে বলে। সাধারণ গ্রাহকরা আনুমানিক আরোপিত ওই বিলই পরিশোধ করতে বাধ্য হয়।  
তারা আরও জানান, ৩০ থেকে ৫০ ইউনিট বিদ্যুত ব্যবহার হলেও কর্তৃপক্ষ দেখান ৩’শ থেকে ৫’শ ইউনিট ।
ভুয়া এসব বিলের হয়রানিতে বিদ্যুৎ গ্রাহকরা বিপাকে পড়েছেন।  
বুড়াবুড়ি এলাকার আব্দুস সামাদ, আলমগীর হোসেনসহ আরো কয়েকজন জানান, বিদ্যুৎ বিল নিয়ে বিভ্রান্তে পড়েছি। মিটার না দেখে ভুয়া বিল করে ৩ শ থেকে ৫ শ ইউনিট বিদ্যুতের বিপরিতে ১৫ শ’ থেকে ৫ হাজার পর্যন্ত বিল দেখানো হচ্ছে। এ বিষয়ে নেসকোর প্রকৌশলীর কাছে বারবার অভিযোগ দিলেও সমাধানের আশ্বাস দিলেও সমাধান করছে না তারা। এরই প্রতিবাদে বিদ্যুৎ অফিস ঘেরাও করা হয়েছে।
এ বিষয়ে পঞ্চগড় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (নেসকো) নির্বাহী প্রকৌশলী হাসনাৎ জামান বলেন, আগামী এক মাসের মধ্যে ভুক্তভোগী গ্রাহকদের সমস্যা সমাধান করা হবে।   

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here