পাওয়ার-প্লে’তে জোড়া মেডেন, আইপিএলে নজির গড়লেন সিরাজ

0
11

অনলাইন ডেস্ক : টি২০ ক্রিকেটে যে একটি ওভার মেডেন মানেই সেখানে সংশ্লিষ্ট বোলারের মুন্সিয়ানা নিঃসন্দেহে বাহবা প্রাপ্য। সেখানে জোড়া মেডেন নিঃসন্দেহে অবাক করার মতোই ঘটনা। আর সেই অবাক করার মতো ঘটনা ঘটিয়েই আইপিএলে নজির গড়লেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। শাহবাজ আহমেদের পরিবর্তে নাইটদের বিরুদ্ধে একাদশে সুযোগ পেয়ে আইপিএল রেকর্ড গড়লেন এই বাঁ-হাতি ফাস্ট বোলার।

এদিন নাইটদের বিরুদ্ধে বিধ্বংসী ফর্মে ধরা দেন সিরাজ। পাওয়ার-প্লে’তে এদিন তাঁর ব্যক্তিগত প্রথম দুটি ওভারে মেডেন তুলে নেন তিনি। শুধু তাই নয়, প্রথম ওভারে দু’টি এবং দ্বিতীয় ওভারে একটি উইকেট তুলে নিয়ে কার্যত নাইট ব্যাটিং’য়ের কোমর ভেঙে দেন সিরাজ। আরসিবি বোলারদের সামনে আবুধাবির পিচে এদিন অসহায় আত্মসমর্পণ করেন নাইট ব্যাটসম্যানরা। আর প্রথম বোলার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে বিরল এই নজির গড়ে ফেললেন সিরাজ। ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান তুলতে সমর্থ হয় কলকাতা নাইট রাইডার্স।

এদিন নাইটদের হয়ে সর্বোচ্চ ৩০ রান করেন অধিনায়ক মর্গ্যান। এছাড়া বাকিরা সবাই আয়ারাম-গয়ারাম। প্রথম দু’ওভার মেডেন নেওয়ার পর পরের দু’ভারে মাত্র ৮ রান খরচ করেন সিরাজ। সিরাজ ছাড়া ৪ ওভারে ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন লেগ-স্পিনার যুবেন্দ্র চাহাল। একটি করে উইকেট নেন নভদীপ সাইনি এবং ওয়াশিংটন সুন্দর। এদিন আরসিবি ইনিংসে সর্বমোট চারটি মেডেন হয়। বাকি দু’টির একটি করে সংগ্রহ করেন ক্রিস মরিস এবং ওয়াশিংটন সুন্দর।

তবে সবকিছু ছাপিয়ে চর্চার শিরোনামে অবশ্যই সিরাজ। চলতি টুর্নামেন্টে এর আগে বিশেষ নজর না কাড়লেও এদিন যেন সবকিছু ছাপিয়ে গেলেন সিরাজ। এদিন তাঁর শিকার নাইট ওপেনার রাহুল ত্রিপাঠী, নিতিশ রানা এবং টম ব্যান্টন। একসময় নাইটরা ১৪ রানে ৪ উইকেট হারানোর পর মনে হচ্ছিল বুঝি ২০১৭ নাইটদের বিরুদ্ধে ৪৯ রানে অল-আউটের বদলা এদিন নিয়েই ছাড়বেন বিরাটরা। কিন্তু অধিনায়ক কিছুটা প্রতিরোধ গড়ায় সেটা হয়নি। শেষদিকে গত ম্যাচে বল হাতে নায়ক লকি ফার্গুসনের ১৬ বলে অপরাজিত ১৯ রান নাইটদের ৮৪ রানে পৌঁছে যায়।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here