বিপদ মুক্ত সৌরভ গঙ্গোপাধ্যায়

0
8

সুচেতা লাহিড়ী মিত্র ( কলকাতা, ভারত ):
গতকাল সামান্য বুকে ব্যথা নিয়ে পৃথিবীর সেরা ব্যাটসম্যান উডল্যান্ড হসপিট্যালে তিনি ভর্তি হন l বর্তমানে তিনি বিসিসিআই সভাপতির তিনটি ব্লকেজ পাওয়া গেছে। একটি সারাতে কাল অ্যাঞ্জিওপ্লাস্ট করা হয়েছে বলে জানানো হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। একটি স্টেন্ট বসানো হয়েছে। সোমবার বাকি দুটি ব্লকেজ সারাতে অ্যাঞ্জিওপ্লাস্ট করা হবে। স্টেন্ট বসানোর পর সৌরভকে কেবিনে রাখা হয়। আপাতত মহারাজ স্থিতিশীল রয়েছেন বলেই খবর। আগামী ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে তাঁকে। জানা গেছে, ট্রিপিল ভেসেল ডিজিজে ভুগছেন সৌরভ। তবে এখন তাঁর চেতনা রয়েছে, সানার সঙ্গে কথাও বলেছেন।
তিনটে আর্টারি ব্লক রয়েছে সৌরভের। একটি আর্টারিতে ৯০ শতাংশ ব্লক ছিল। বাকিগুলি ৭০ শতাংশ করে ব্লকড। যে আর্টারিতে সব থেকে বেশি সমস্যা, সেটায় অ্যাঞ্জিওপ্লাস্টি হয়েছে, বাকি দুটো নিয়ে পাঁচ সদস্যের মেডিক্যাল টিম সিদ্ধান্ত নেবে। আপাতত ২৪ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। তিনি সচেতন আছেন। সঠিক সময়ে হাসপাতালে আসাতেই এ যাত্রায় বড় বিপদ থেকে রক্ষা পেলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ।
ডঃ সরোজ খানের নেতৃত্বে পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে সৌরভের l চিকিৎসার জন্যে এরপর ইতিমধ্যেই বেশ কয়েকবার ই সি জি করা হয়েছে l হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে সৌরভের রক্তচাপ এখন ১৩০-৮০। মিনিটে ৮০-৯০ হার্টবিট রেট রয়েছে মহারাজের।
সৌরভের পরিবারের তরফে জানা গেছে, সকালে বাড়িতে জিম করার সময়ই মাথা ঘুরে পড়ে যান তিনি। আচমকা ব্ল্যাক আউট হয়ে যায়। তার পরই দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। তবে ঠিক কী কারণে অচৈতন্য হয়ে পড়েন তিনি তা স্পষ্ট করে জানা যায়নি।
প্রতিদিনই সকালে নিজের বাড়িতে নিয়মিত শারীরিক চর্চা করেন সৌরভ। আর পাঁচ দিনের মতো আজও জিম করছিলেন তিনি। ৪৮ বছরের সৌরভের শরীরে কোনও বিশেষ রোগ নেই বলেই পরিবারের তরফে জানানো হয়েছে। ব্ল্যাক আউটের খবর পাওয়ার পরই দ্রুত চিকিৎসকদের একটি দল গঠন করা হয়েছে। বেসরকারি হাসপাতালের জরুরি বিভাগে সৌরভকে ভর্তি করানো হয়। এরপরই পর পর পদক্ষেপ নেন হাসপাতালের চিকিৎসকরা।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদযন্ত্র খানিকটা বিকল হলেও তাঁর শারীরিক অবস্থা যে স্থিতিশীল, তা জানিয়ে দিয়েছেন উডল্যান্ডস নার্সিংহোমের ডাক্তাররা। তবে ৪৮ বছরের মহারাজের হৃদযন্ত্রে স্টেন্ট বাসানো হয়েছে। আর তাতেই উদ্বেগ বেড়েছে ক্রিকেট মহলের। কপালে চিন্তার ভাঁজ নিয়ে ‘দাদা’ সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেছেন প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটাররা।
বিসিসিআই সভাপতি তথা প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন টিম ইন্ডিয়ার বর্তমান নেতা বিরাট কোহলি। দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সুস্থতা কামনা করেছেন টিম ইন্ডিয়ার ওপেনার শিখর ধাওয়ান। বিরাট কোহলির অবর্তমানে অস্ট্রেলিয়ায় ভারতীয় টেস্ট দলকে নেতৃত্ব দেওয়া অজিঙ্ক রাহানে এবং স্পিনার রবিচন্দ্রণ অশ্বিনও বিসিসিআই সভাপতি তথা ‘দাদা’-র সুস্থতার জন্য প্রার্থনা করেছেন। মহারাজের আরোগ্য কামনা করে টুইট করেছেন ভারতীয় ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার ও ক্রুনাল পান্ডিয়া। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সুস্থতা কামনা করেছেন মহিলা ক্রিকেট দলের তারকা ব্যাটসম্যান স্মৃতি মান্ধানা। বাংলা তথা ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মনোজ তিওয়ারিও ‘দাদা’র সুস্থতা কামনায় টুইট করেছেন।
প্রাক্তন সতীর্থ মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর মহারাজের আরোগ্য কামনা করলেন । কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায়ের সুস্থতা কামনায় টুইট করেছেন ‘দাদা’-র ভরসা তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ, ব্যাটসম্যান মহম্মদ কাইফ, ভিভিএস লক্ষ্মণ, অফ স্পিনার হরভজন সিং ও ফাস্ট বোলার ইরফান পাঠান। টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান গৌতম গম্ভীর, সুরেশ রায়না দাদার আরোগ্য কামনায় প্রার্থনা করেছেন।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দ্রুত আরোগ্য কামনা করেছে আইপিএল ২০২০-এর চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। ২০১৯ সালের আইপিএলে যে দলের মেন্টর পদে নিযুক্ত ছিলেন মহারাজ, সেই দিল্লি ক্যাপিটালসও ‘দাদা’-র জন্য প্রার্থনা করেছেন। অসুস্থ সৌরভ গঙ্গোপাধ্যায়ের আরোগ্য কামনা করেছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরও। প্রাক্তন অধিনায়কের জন্য প্রার্থনা করেছেন শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স।
বিসিসিআইয়ের পাশাপাশি বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অধিনায়কের জন্য উদ্বেগ প্রকাশ করেছে আইসিসি। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার তথা সৌরভ গঙ্গোপাধ্যায়ের বন্ধু কিংবদন্তি ওয়াকার ইউনিস ‘দাদা’-র আরোগ্য কামনায় প্রার্থনা করেছেন।
এছাড়াও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উদ্বেগ প্রকাশ করে সৌরভের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here