মানবসেবার চেয়ে মহৎকাজ আর কিছু হতে পারে না

0
10

এস এম রাজা
ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা ।। ঈশ্বরদী প্রেসক্লাবের সাবেক সভাপতি, সাপ্তাহিক জংসন সম্পাদক ও ডিডিপির চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক কবি কলামিস্ট গীতিকার সুরকার ও শিল্পী এস এম রাজা বলেছেন, মানব সেবার চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না। যারা মানুষের চরম দুঃসময়ে নিঃস্বার্থভাবে পাশে দাঁড়িয়ে ক্ষুধা নিবারন করে তারা নিঃসন্দেহে অনেক বড় মনের মানুষ। তাদের স্বন্মানীত করা আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য।
গতকাল শুক্রবার রাতে জংসন ডিডিপির পক্ষ থেকে নিজস্ব কার্যালয়ে ছিন্নমূল সেবা সংগঠনের সদস্যদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি উপরোক্ত কথা গুলো বলেন।
সভাপতির বক্তৃতায় তিনি আরও বলেন, বৈশ্বিক মহামারি শুরু হবার পর এই সংগঠনটি গত বৃহস্পতিবার শততম দিন সফল ভাবে সম্পন্ন করেছে তাদের সেবা কার্যক্রমের। এটি অবশ্যই প্রশংসার যোগ্য। এধরণের মহৎ কাজ যারা করছেন তাদের উৎসাহ দেয়া আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। জংসন ডিডিপি সে কাজটিই করেছে, যদিও স্বল্প পরিসরে। তিনি এই সংগঠনকে যারা নেপথ্য থেকে আর্থিকসহ নানাবিধ সহযোগিতা করছেন তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন ও বিত্তবানদের সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আহবান জানান। ছিন্নমূল সেবা সংগঠনের নির্বাহী সংগঠক রফিকুল হাসান তপন সংগঠনের পক্ষ থেকে সংবর্ধনার জবাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন সংবর্ধনার জন্য। তিনি বলেন, ছিন্ন মূল সেবা সংগঠনের কার্যক্রমের শুরু থেকেই জংসন ডিডিপি ছিন্ন মূলের পাশে রয়েছেন পরোক্ষ ও প্রত্যক্ষ ভাবে। এজন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য বিপু, আপু,সোহাগ, তারেক, মনি, সামিল, বাবু, রানা, শামসুল, রবিউল, মারুফ, চেলা,দিলীপ, শাহীন ও শামীমা নার্গিস। পরে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন কোবা মসজিদের মুয়াজ্জিন আহমেদ ইমতিয়াজ।
ছবিঃ সুবল কুমার পাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here