রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৪৮ ঘণ্টার হরতাল চলছে।

রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৪৮ ঘণ্টার হরতাল চলছে

0
23

রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে ৪৮ ঘণ্টার হরতাল চলছে। রাঙ্গামাটি ও  খাগড়াছড়িতে ৪৮ ঘন্টার হরতাল কর্মসুচি পালন করছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ ও পার্বত্য নাগরিক পরিষদ।

রাঙ্গামাটির নানিয়ারচরে ৪ মে সন্ত্রাসী হামলায় নিহত বাঙালি গাড়িচালক সজিব হাওলাদারসহ ৫ জনের হত্যাকারীদের গ্রেপ্তার এবং ১৬ এপ্রিল মহালছড়ি থেকে অপহৃত তিন বাঙালিকে উদ্ধারের দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়।

হরতালের প্রথম দিনে সকাল থেকে রাঙ্গামাটির শহরে অভ্যন্তরীন ও দূরপাল্লার সব ধরণের যান চলাচল বন্ধ রয়েছে। খোলা হয়নি দোকান পাট ও শিক্ষা প্রতিষ্ঠান। নৌপথে কোন লঞ্চ ছাড়েনি। বৈরী আবহাওয়ার মধ্যেও শহরের বিভিন্ন স্থানে পিকেটিং করছে হরতালকারীরা।

সহিংসতা এড়াতে ও আইন-শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অন্যদিকে,  পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের একাংশের ডাকে ৭২ ঘণ্টার হরতাল প্রত্যাহার হলেও বাক্সমালী ছাত্র পরিষদ অপর একটি অংশের ডাকে খাগড়াছড়িতে সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল চলছে।দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি। শহরেও গাড়ি চলাচল করছেনা। অধিকাংশ দোকানপাট খোলেনি।

হঠাৎ হরতালের কারণে দূরপাল্লার যাত্রীরা ভোগান্তিতে পড়েন। হরতাল সমর্থকরা সকালে জেলা সদরের কলেজ রোড এলাকায় একটি ট্রাক ও মাহেন্দ্র গাড়ি ভাংচুর করে।

পুলিশ জানিয়েছে, গতকাল বাঙালি সংগঠনের পক্ষ থেকে হরতাল প্রত্যাহারের ঘোষণার পর পুনরায় বিভ্রান্তির কারণে গাড়ি চলাচল কম করছে। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মাইক্রোবাস চালক মো: সজিব হত্যাকারীদের গ্রেপ্তার এবং অপহৃত তিন বাঙালিদের উদ্ধারের দাবিতে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এই হরতালের ডাক দিয়েছে।

দুররন্ত নিউজ রিপোর্টার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here