রাজস্থানের কাছে হেরে প্লে-অফে যাওয়ার রাস্তা হারিয়ে ফেলল ধোনির চেন্নাই সুপার কিংস!

0
9

অনলাইন ডেস্ক : ফের হারলেন মহেন্দ্র সিং ধোনি। ৭ উইকেটে হারলেন রাজস্থান রয়্যালসের কাছে। আর এবার হেরে চলতি আইপিএলে প্লে-অফে যাওয়ার আশা কার্যত শেষ চেন্নাই সুপার কিংস দলের। এই মুহূর্তে পয়েন্ট টেবলের পরিসংখ্যান অন্তত তাই বলছে। ১০ ম্যাচে মাত্র ৩টিতে জিতে ধোনির দল ৬ পয়েন্টস নিয়ে টেবলের এক্কেবারে শেষে। আর রাজস্থান রয়্যালস আজকের ম্যাচ জিতে পয়েন্ট টেবলে একলাফে পঞ্জাব এবং হায়দরাবাদ-কে টপকে চলে গেল পঞ্চম স্থানে।

আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এদিন টসে জিতে প্রথমে ব্যাট নেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তিনি যে ২০০ ম্যাচ খেলতে নামছেন আইপিএলে, তা জানতে পারলেন টসের পরই। ব্যাট হাতে প্রথম থেকেই এদিন ধেরিয়েছেন ধোনির দলের ব্যাটসম্যানেরা। ১০ রানে দু’প্লেসি আউট হয়ে যান, ওয়াটসন মাত্র ৮ রানে। স্যাম কারান একটু ধরলেও, তিনি ফিরে যান ২২ রানের মাথায়। যে অম্বাতি রায়ডু অন্য ম্যাচে চেন্নাইয়ের একপ্রকার দেওয়াল হিসেবে কাজ করছিলেন, এদিন তিনিও চূড়ান্ত ব্যর্থ হন।

তুলনামূলক ভাবে ধোনি এদিন ধরে খেলছিলেন। কিন্তু সত্যিই যেন বাধ সাধছিল বয়স। দৌড়ে রান নিতে গিয়ে রীতিমতো নাকানিচোবানি খেতে হচ্ছিল মাহিকে! আর তারই হাতেনাতে প্রমাণ মিলল ধোনি রান আউট হতেই। অদ্ভুত এক সমাপতন! আন্তর্জাতিক কেরিয়ারে জীবনের প্রথম ম্যাচে রান আউট। শেষ ম্যাচে ২০১৯ বিশ্বকাপে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে রান আউট। আর ধোনির ‘শেষ’ আইপিএলে যে দিন প্লে-অফে যাওয়ার সম্ভাবনা আরও অনিশ্চিত হয়ে গেল, সেদিনও মহেন্দ্র সিং ধোনি রান আউটই হলেন!

পয়েন্ট টেবলে কে কোথায় দাঁড়িয়ে, দেখে নিন

হ্যাঁ শেষ আইপিএল-ই বলা চলে। কারণটা ধোনিও খুব ভালো করে জানেন, আর জানেন তাঁর ভক্তরাও। এটাই সম্ভবত মহেন্দ্র সিং ধোনির শেষ আইপিএল। কারণ তাঁর মতো এক মহৎ অধিনায়ক-কে কখনই চেন্নাই সুপার কিংস সরিয়ে দেবে না। সরে যাবেন ধোনি নিজেই। রবীন্দ্র জাডেজা এদিন ৩০ বলে ৩৫ রান করে চেন্নাই সুপার কিংস-কে শেষমেশ একটা মাথা তুলে দাঁড়ানোর মতো রান করতে সাহায্য করেন। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৫ রানেই থামতে হয় ধোনিবাহিনীকে। রাজস্থানের বোলারদের মধ্যে কার্তিক ত্যাগি, জোফরা আর্চার, শ্রেয়স গোপাল, রাহুল তেওয়াটিয়া প্রত্যেকেই ১টি করে উইকেট তুলে নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ৩ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান। আর তার ক্রেডিট দিতে হবে চেন্নাই সুপার কিংসের দুই বোলার রাহুল চাহর এবং জোশ হ্যাজ়েলউড-কেই। বেন স্টোকস ১৯, রবীন উথাপ্পা ৪ এবং সঞ্জু স্যামসন ০ রানেই আউট হয়ে যান। কিন্তু টিকে যান স্টিভ স্মিথ এবং জস বাটলার। স্মিথ যেখানে ধরে রেখেছিলেন ম্যাচটা, বাটলার সেখানে রণংদেহি মেজাজেই খেলা চালিয়ে যাচ্ছিলেন। হাফ সেঞ্চুরিও করেন অনবদ্য ভঙ্গিতে। ১৭ ওভার ৩ বলেই ১২৬ রান করে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। ৪৮ বলে ৭০ রান করে অপরাজিত থেকে যান জস বাটলার। চেন্নাই সুপার কিংস-এর দীপক চাহর ২টি এবং জোশ হ্যাজ়েলউড ১টি উইকেট তুলে নেন। ম্যান অফ দ্য ম্যাচ হন বাটলারই।

এই আইপিএল থেকে ছিটকে যাওয়ার রাস্তা একপ্রকার পাকা মহেন্দ্র সিং ধোনির দলের। খুব কিছু অঘটন না ঘটলে প্রায় পাকাই ধরে নেওয়া যেতে পারে। লিগ স্টেজে এখনও চারটি ম্যাচ খেলবে চেন্নাই সুপার কিংস। তার সবকটিতে জিতলেও খুব একটা লাভ হবে না। কারণ টেবলে এখন ধোনির দল সবার শেষে। ১০ ম্যাচে জয় মাত্র ৩টিতে। আর আজকের এই রান আউট যে সেই গত বিশ্বকাপের বা ডেবিউ ম্যাচের মতো পীড়াদায়ক না হলেও ভাবাবে ধোনিকে! ভাবাবে ধোনির ভক্তদের!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here