শুধু হাটবার অফিস করেন ভূমি কর্মকর্তা!

0
17

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক।।

সপ্তাহে মাত্র দুদিন অফিস করেন। মাসে ৮-১০ দিন অফিস করে পুরো মাসের বেতন তোলেন তিনি। কাগজে-কলমে কর্মস্থলে উপস্থিত দেখিয়ে এভাবেই পার করছেন মাসের পর মাস। অনিয়মকে ‘নিয়ম’-এ পরিণত করেছেন ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আবুল কালাম আজাদ।
গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাহুথড় ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা আবুল কালাম আজাদের বিরুদ্ধে এ অনিয়মের অভিযোগ উঠেছে।
স্থানীয়দের অভিযোগে জানা গেছে, ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আবুল কালাম আজাদ নিয়মিত অফিস করেন না। নিজের খেয়ালখুশি মতো সপ্তাহে রবি ও বুধবার হাটের দিন অফিস করেন। তাও আবার ৫টা বাজার আগেই তিনি চলে যান। তাকে মোবাইলে কল করেও পাওয়া যায় না। এ অবস্থায় ভূমি অফিসে সেবা নিতে আসা মানুষের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সরেজমিনে সোমবার ও মঙ্গলবার বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ভূমি অফিসের সামনে অপেক্ষা করেও দেখা মেলেনি ওই অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারীর। দিনভর অফিসের দরজায় তালা ঝুলতে দেখা গেছে।

ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা আবুল কালাম আজাদের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি তা রিসিভ করেননি।
কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম বলেন, ‘আমি বিষয়টি জেনে ইউএনও স্যারকে জানিয়েছি। নিয়মিত অফিস না করার জন্য তাকে শোকজ করা হবে। এর আগেও তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ছিল।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রথীন্দ্র নাথ রায় বলেন, ‘বিষয়টি এসিল্যান্ড আমাকে জানিয়েছেন। নিয়মিত অফিস না করার জন্য ওই ভূমি কর্মকর্তাকে শোকজ করা হবে।।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here