সাততলা বস্তির ঘর-দোকানসহ ৬০ কাঠামো পুড়ে গেছে

0
10

অনলাইন ডেস্ক।।
রাত ১টায় সাততলা বস্তির আগুন নিয়ন্ত্রণে আসে
রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে গতকাল সোমবার দিবাগত রাত ১২টার দিকে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। সর্বশেষ প্রাপ্ত খবরে জানা গেছে, আগুনের ঘটনায় ঘর-দোকানসহ প্রায় ৬০টি কাঠামো পুড়ে গেছে। এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণও জানা যায়নি।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান সাংবাদিকদের জানান, সোমবার রাত পৌনে ১২টার দিকে আগুনের সূত্রপাত হয়। রাত ১টার দিকে তা নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।তিনি আরও বলেন, সরু পথ ও পানির উৎসের অপ্রতুলতার কারণে দ্রুত আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হয়েছে। ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ১১টা ৫০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে।
ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে বস্তিবাসী, সাধারণ জনগণ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্বেচ্ছাসেবী দল অংশ নেন বলেও জানান লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান। পাশাপাশি তিনি এও বলেন, আগুন লাগার ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হবে। জিল্লুর রহমান আরও বলেন, আগুনের ঘটনায় ভস্মীভূত ঘরের সংখ্যা ৪০ থেকে ৬০টির মধ্যে সীমাবদ্ধ থাকার কথা। কিন্তু স্থানীয় বাসিন্দারা বলছেন, প্রায় ৩০০ দোকানপাট ছিল, যার সবই পুড়ে গেছে। ফায়ার সার্ভিস এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ চূড়ান্ত করতে পারেনি।
আগুনে ঘর ও দোকান পুড়ে যাওয়া কয়েকজন ভুক্তভোগী জানিয়েছেন, হুট করে লাগা আগুনের কারণে তারা জান নিয়ে বের হয়ে যেতে পারলেও মালামাল বের করতে পারেননি। সকাল নাগাদ ঘটনাস্থলে টিনের চাল ও ঘর-দোকানের অন্যান্য অবকাঠামো পড়ে থাকতে দেখা গেছে।
আর কজন ভুক্তভোগী জানান, তাদের দোকানে লাখ-লাখ টাকার পণ্য ছিল, যার সব পুড়ে গেছে।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here