April 23, 2024, 9:01 pm

কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপেক্স: স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার ২০১৯’ পেলেন ডাঃ মোঃ আব্দুর রশিদ

মোঃ শহিদুল ইসলাম, স্টাফ রিপোর্টার।।
‘স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরষ্কার ২০১৯ ’ পেয়েছে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
বাংলাদেশের উপজেলা পর্যায়ে সেরা দশে ৫ম স্থান অধিকার করায় এ এ্যাওয়ার্ড অর্জন করেছে হাসপাতালটি। গত-বৃহস্পতিবার (৯ অক্টোবর-২০ ইং) কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুর রশিদের হাতে এ্যাওয়ার্ড তুলে দেন স্বাস্থ্য মন্ত্রী ডা. জাহিদ মালেক।
কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জাতীয় পর্যায়ে এ অসামান্য এ্যাওয়ার্ড পাওয়ায় ব্যাপকভাবে উচ্ছাবাসিত হয়েছেন কোটচাঁদপুরবাসী। তারা ডা. আব্দুর রশিদসহ হাসপাতালের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ সকলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। এদিকে জেলা হাসপাতাল ক্যাটাগরিতে সেরা পাঁচটিতে ৩য় হয়েছে ঝিনাইদহ সদর হাসপাতাল। এসব তথ্য জানিয়েছেন ঝিনাইদহের সিভিল সার্জন ডাঃ সেলিনা বেগম।
তিনি জানান, দেশসেরার স্বীকৃতি স্বরুপ বৃহস্পতিবার ঢাকা’র প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে সেরা প্রতিষ্ঠান প্রধানদের হাতে পুরস্কার (সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র) তুলে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক। এসময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এটা ঝিনাইদহ বাসীর জন্য গৌরব। আগামীতে এই ধারা অব্যাহত রাখার জন্য আপ্রাণ চেষ্টা থাকবে।
এই পুরস্কার পাওয়া কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডা. মোঃ আব্দুর রশিদ জানান, এটি স্বাস্থ্য কমপ্লেক্সের পরিছন্নকর্মী থেকে শুরু করে সকল মেডিকেল অফিসারের পরিশ্রমের ফল। তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য, এবার সারাদেশে জেলা পর্যায়ে হাসপাতাল ক্যাটাগরিতে ৭ টি হাসপাতাল, সিভিল সার্জন অফিস কাট্যাগরিতে ৫টি সিভিল সার্জন অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ক্যাটাগরিতে ১০ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি হেলথ সার্ভিস ক্যাটাগরিতে ১০ টি ও বিভাগীয় ক্যাটাগরিতে ২ টি স্বাস্থ্য প্রতিষ্ঠানের দেশসেরা ঘোষণা করা হয়।
ডাঃ মোঃ আব্দুর রশিদ ১৯৭৩ সালে কালিগঞ্জের এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহন করেন। তার বাবার নাম মৃত-আব্দুর রাজ্জাক, মাতা মৃত-মোমিন বেগম। তিনি ১০৮৮ সালে সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৯০ সালে যশোর ক্যান্টনমেন্ট কলেজ থেকে এইচএসসি, ২০০০ সালে রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। ২০০৬ সালে ২৫ তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে তিনি চাকরিতে যোগদান করে। এর আগে ২০১৮ সালে তার আমলে লালমোহন ভোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থাকা কালীন স্বাস্থ্য মন্ত্রী পুরস্কার পান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :