April 19, 2024, 7:57 am

বাঙালীর কণ্ঠ সাহিত্য পুরস্কার’ পেলেন কবি সালাহ্উদ্দিন সালমান

স্টাফ রিপোর্টার
দৈনিক বাঙ্গালীর কন্ঠ সাহিত্য পুরস্কার-২০২০ পেলেন কবি, প্রাবন্ধিক, ঔপন্যাসিক ও সাংবাদিক সালাহ্উদ্দিন সালমান। কাব্যগ্রন্থ “পকেট সেলাই করি ছেঁড়া জামার” জন্য গত শুক্রবার (২ এপ্রিল) রাতে রাজধানীর কাঁটাবনস্থ দীপনপুর ভোজনশালায় অনাড়ম্বর অনুষ্ঠানে দেশের ১৭ জন কবি-সাহিত্যিকসহ সামাজিক-সাংস্কৃতিক কাজে বিশেষ অবদান রাখায় কয়েকজন বিশিষ্ট ব্যক্তি গণমাধ্যম কর্মী ও সংগঠনকে এ সম্মাননা দেওয়া হয়।
অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রেজাউদ্দিন স্টালিন। প্রধান আলোচক ছিলেন বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি ও শিশু সাহিত্যিক আসলাম সানি। প্রধান অতিথি ছিলেন বাংলা একাডেমির পরিচালক কবি রহিমা আক্তার কল্পনা। বিশেষ অতিথি দৈনিক বাঙ্গালীর কন্ঠ-এর প্রধান সম্পাদক শফিউল আজম, কবি শাহীন রেজা, ড. শামীম তালুকদার‚ফারজানা করিম (লেখক, সিনিয়র সংবাদ উপস্থাপক,একাত্তর টেলিভিশন)প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন কবি, সাংবাদিক ও সংগঠক জায়েদ হোসাইন লাকি।
মুন্সীগঞ্জ জেলার সিরাজদিখান উপজেলার বিক্রমপুরে সন্তান সালাহ্উদ্দিন সালমান জাতীয় দৈনিক মানবকন্ঠ সহ দেশের শীর্ষস্থানীয় কয়েকটি অনলাইনে নিয়মিত কলাম লেখক ও সাংবাদিক।
তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ – (১) ঘরের খোঁজে নিখোঁজ বাড়ি (২) কবিতা বুক ব্যান্ডেজ করে (৩) পকেট সেলাই করি ছেঁড়া জামার (৪) একাকী উড়াল (৫) হৃদয়ে জলছবি
উপন্যাস – (১) কেউ কথা রাখেনি (২) আড়াই অক্ষর প্রেম (৩) ভালোবাসার শেষ বিষ (৪) নীড় হারা পাখি (৫) রক্তে লেখা শেষ চিঠি।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :