‘আমি সবার প্রেসিডেন্ট’,…জয়ের পরেই টুইট বাইডেনের

0
8

অনলাইন ডেস্ক।। টানটান উত্তেজনা! দীর্ঘ লড়াই শেষে আমেরিকার নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ট্রাম্পকে হারিয়ে আমেরিকার ৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন। অন্যদিকে, প্রথম মহিলা হিসেবে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। পেনসিলভেনিয়ায় হারের পরেই পাকাপাকিভাবে হোয়াইট হাউসকে বিদায় জানান ডোনাল্ড ট্রাম্প।

২৭৩টি ইলেক্টোরাল ভোট পেয়ে জয়ী বাইডেন। জয়ের খবর সামনে আসার পরেই আমেরিকার মানুষের জন্যে বাইডেনের টুইট, ‘ভোট দিন বা না দিন, আমি সবার প্রেসিডেন্ট’। অন্যদিকে, বাইডেনের জয়ের পরেই পথে নেমেছেন অসংখ্য বাইডেন সমর্থক। তাঁরা বাইডেনের সমর্থনে গলা ফাটাচ্ছেন। চিৎকার করছেন। আনন্দ করছেন।

বাইডেনের জয় পেয়ে গেলেও এখনও গণনা চলছে। বাইডেন এখনও এগিয়ে আছেন জর্জিয়া ও নেভাডায়। এই দুই রাজ্যে জিতলে তিনি ৩০৬টি ইলেকটরাল কলেজ ভোট পাবেন। ৫৩৮টি ইলেকটরাল কলেজের মধ্যে তাঁর ২৭০ দরকার ছিল। অন্যদিকে ট্রাম্প এগিয়ে নর্থ ক্যারোলিনা ও আলাস্কায়।

সেখানে জিতলে তিনি ২৩২ আসন পাবেন। অন্যদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা। জো বাইডেন ও কমলা হ্যারিস জয় পাওয়ার পরেই টুইটারে দুজনকেই অভিনন্দন জানান ওবামা।

তিনি লেখেন, ‘বন্ধু ও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন।’ টুইটের সঙ্গে একটি বিবৃতির ছবিও পোস্ট করেন ওবামা।

যেখানে তিনি লেখেন, ‘আমাদের পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে অভিনন্দন জানানোর চেয়ে গর্বের আর কিছু নেই।’ অন্যদিকে, ইতিহাস তৈরি করলেন কমলা হ্যারিসও। নিঃসন্দেহে আমেরিকায় এটি একটি যুগান্তকারী সময়।

কারণ এর আগে কোনো ভারতীয় বংশোদ্ভূত মহিলা ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হননি। এর আগে ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেছেন কমলা হ্যারিস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here