শিল্পী জগতে ফের করোনার থাবা, আক্রান্ত কুমার শানু!

0
10

অনলাইন ডেস্ক।

গায়কের অফিসিয়াল ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘দুর্ভাগ্যবশত শানুদা করোনা পজেটিভ পরীক্ষা করেছেন, সবাই তার সুস্থতা কামনা করবেন। ধন্যবাদ।’
এই সময় ডিজিটাল ডেস্ক: সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে দুশ্চিন্তার প্রহর গুনছে আপামর বাঙালি। করোনামুক্ত হলেও এখনও সংকট কাটেনি প্রবীণ এই অভিনেতার। এরই মধ্যে আরেক দুঃসংবাদ। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন কুমার শানু! এদিন গায়কের অফিসিয়াল ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘দুর্ভাগ্যবশত শানুদা করোনা পজেটিভ পরীক্ষা করেছেন, সবাই তার সুস্থতা কামনা করবেন। ধন্যবাদ।’

কুমার শানুর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক ধরে জ্বরে ভুগছিলেন গায়ক। এরপর তাঁর করোনা পরীক্ষা করানো হয়। সেই রিপোর্ট এদিন পজিটিভ এসেছে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনার বিরুদ্ধে লড়াই করা নিয়ে এমনিতেই চিন্তায় রয়েছে বাঙালি। তার মধ্যে সংযোজন হল কুমার শানুর করোনা আক্রান্ত হওয়ার খবর। তবে, কুমার শানুর উপসর্গ থাকলেও তাঁকে হাসপাতালে ভরতি করা হয়েছে কিনা, তা নিয়ে এখনও কিছু জানায়নি তাঁর পরিবার। এমনকী কোন জায়গা থেকে তাঁর করোনা আক্রান্ত হওয়ার পরিস্থিতি তৈরি হয়েছিল, সে বিষয়েও এখনও কিছু স্পষ্ট করা হয়নি।

যদিও সৌমিত্র চট্টোপাধ্যায় বুধবারই করোনা মুক্ত হয়েছেন। তবে, এখনও সংকট কাটেনি তাঁর। বুধবার থেকেই প্রবীণ অভিনেতার জন্য দু’টি নতুন চিকিৎসা শুরু করেছেন ডাক্তাররা। কোভিড রিলেটেড এনসেফালোপ্যাথির জেরেই হাসপাতালের সোফায় বসে বই পড়ার পরের দিনই আচমকা অজ্ঞান হয়ে পড়েছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর মস্তিষ্কের প্রদাহ কমাতে থাইমোসিন ব্যবহার করা শুরু করে দিয়েছেন ডাক্তাররা। শুধু তাই নয়, শরীরের অনাক্রম্যতা ব্যবস্থাকে জোরদার করে তুলতে ও শ্বেত রক্তকোষ বাড়াতে ইমিউনোগ্লোবিউলিন ইঞ্জেকশনও দেওয়া হচ্ছে তাঁকে।

আরও পড়ুন: হারতে জানেন না ‘অপরাজিত’, আগের থেকে ভালো আছেন করোনামুক্ত সৌমিত্র
তবে ক্যান্সারের পাশাপাশি প্রেশার-সুগার-সিওপিডির মতো কো-মর্বিডিটির কারণে সৌমিত্র বিপদ এখনও পুরোপুরি কাটার অবস্থায় আসেনি। এমনটাই বলছেন তাঁর চিকিৎসকরা। তবে আশার কথা হল, প্রস্টেট ক্যান্সারের সূচক যে পিএসএ (প্রস্টেট স্পেসিফিক অ্যান্টিজেন), সংক্রমণের কারণে রক্তে তার মাত্রা মাঝে বেড়ে গেলেও এখন ফের দ্রুত গতিতে তা কমে আসছে। প্রদাহের অন্যতম দুই সূচক ইন্টারলিউকিন ও ফেরিটিনের মাত্রাও এখন নিম্নগামী। তাই সৌমিত্রের চিকিৎসায় স্টেরয়েডের মাত্রাও কমিয়ে দেওয়ার ভাবছেন তাঁর চিকিৎসকরা।

এই সময় ডিজিটাল এখন টেলিগ্রামেও। সাবস্ক্রাইব করুন, থাকুন সবসময় আপডেটেড। জাস্ট এখানে ক্লিক করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here