April 24, 2024, 5:43 am

করোনায় আক্রান্ত গরিলা

অনলাইন ডেস্ক।।
এবার করোনা আক্রান্ত হয়েছে গরিলা। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগো চিড়িয়াখানায় অন্তত দুটি গরিলা এ ভাইরাসে সংক্রমিত হয়েছে। গত সোমবার চিড়িয়াখানা কর্তৃপক্ষ এ তথ্য জানায়। তারা বর্তমানে চিড়িয়াখানার তিনটি গরিলার মধ্যে করোনার উপসর্গ দেখছেন। তারা উপসর্গহীন এক
চিড়িয়াখানাকর্মীর থেকে সংক্রমিত হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। চিড়িয়াখানার কর্মকর্তারা বলেছেন, গরিলারা পরিবার হিসেবে বাস করে। তাই চিড়িয়াখানাটিতে থাকা সব গরিলাই করোনা ভাইরাসের সংস্পর্শে এসেছে বলে ধারণা করা হচ্ছে। গত বুধবার থেকে দুটি গরিলা কাশি দিতে শুরু করে। শুক্রবার প্রাথমিক পরীক্ষায় গরিলা দলে করোনা শনাক্ত হয়। যুক্তরাষ্ট্রের কৃষি দপ্তরের জাতীয় ভেটেরিনারি সার্ভিস ল্যাবরেটরি গত সোমবার গরিলার করোনা পজিটিভের তথ্য নিশ্চিত করে।
গরিলাগুলোকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে। সান ডিয়েগো জু সাফারি পার্কের নির্বাহী পরিচালক লিসা পিটারসন বলেন, সংক্রমিত গরিলার মধ্যে কাশি ও কিছু অস্বাভাবিকতা আছে। তাদের একসঙ্গে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাদের পুরোপুরি সুস্থ হওয়ার ব্যাপারে চিড়িয়াখানা কর্তৃপক্ষ আশাবাদী।
উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরের শুরুর দিক থেকে সান ডিয়েগো চিড়িয়াখানা জনসাধারণের জন্য বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :