April 19, 2024, 1:16 pm

পরীক্ষার মাঝেই প্রসব যন্ত্রণা, অতঃপর জন্ম দিলেন ফুটফুটে পুত্রসন্তান!

অনলাইন ডেস্ক।
কথায় আছে- যে রাঁধে, সে চুলও বাঁধে। সে কথা ফের একবার প্রমাণ করলেন শিকাগোর আইনের শিক্ষার্থী ব্রিয়ানা হিলস। আইনের পরীক্ষা চলাকালীনই জন্ম দিলেন ফুটফুটে এক পুত্রসন্তানের। প্রথম দিনের পরীক্ষার পরই হাসপাতালে গিয়ে সন্তানের জন্ম দেন এবং পরদিন হাসপাতালেরই একটি ঘরে নিজের বাকি পরীক্ষাটুকুও দিলেন।
সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ব্রিয়ানার এই কাহিনি। নেটিজেনরা তার এই লড়াইকে কুর্নিশ জানিয়েছেন।
জানা গেছে, শিকাগোর ল’ স্কুল লয়োলা ইউনিভার্সিটির (Loyola University) ছাত্রী ব্রিয়ানা। তার এই পরীক্ষাটি চলতি বছরের জুলাইয়ে হওয়ার কথা ছিল। কিন্তু করোনা সংক্রমণে তা পিছিয়ে যায়। শেষপর্যন্ত গত ৫ অক্টোবর সমস্ত সুরক্ষাবিধি মেনে শুরু হয় পরীক্ষা।
এদিকে, জুলাই মাসেই গর্ভবতী ছিলেন ব্রিয়ানা। তিনি জানতেন, এই সময় তার গর্ভাবস্থার শেষ তিনমাস চলবে। তা সত্ত্বেও তিনি পরীক্ষায় বসার সিদ্ধান্ত নেন। কিন্তু পরীক্ষার দিনই প্রসব যন্ত্রণা শুরু হয়। এরপরই বাড়ির লোকদের ফোন করেন ব্রিয়ানা। কিন্তু ওই পরিস্থিতিতেও সম্পন্ন করেন নিজের পরীক্ষা। এরপর সন্ধ্যাবেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে একটি ফুটফুটে সন্তানের জন্ম দেন তিনি। পরের দিনের পরীক্ষাটি হাসপাতালের একটি ঘরে বসে দেন।
এই কাহিনি সামনে আসতেই নেটিজেনদের অনেকেই ব্রিয়ানাকে কুর্নিশ জানিয়েছেন। কেউ আবার পুত্রসন্তানের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন। এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে তিনি পাশে থাকার জন্য কলেজ কর্তৃপক্ষ, হাসপাতাল, বাড়ির লোক– প্রত্যেককে ধন্যবাদও জানান। পাশাপাশি এটাও বলেন, যতই প্রসবযন্ত্রণা উঠুক, পরীক্ষাও কিন্তু তিনি ভাল দিয়েছেন।
এর আগে গত মাসে মার্কিন এক জনপ্রতিনিধি, যিনি সদ্য মা হয়েছিলেন তাকে দেখা গিয়েছিল শিশুকে কোলে নিয়ে ক্যালিফোর্নিয়ায় ভোট দিতে গিয়েছিলেন। জানা গেছে, তিনি প্রক্সি ভোটের আবেদন করলেও তার আবেদন গ্রাহ্য হয়নি। তাই শেষপর্যন্ত দুধের শিশুকে নিয়েই ভোট দিতে গিয়েছিলেন তিনি।
সূত্র: সিএনএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :