রোনাল্ডোকে টপকে ব্রাজিলের দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার নেইমার

0
12

দৈনিক পদ্মা সংবাদ ডেস্ক : কিংবদন্তি রোনাল্ডো লুইস নাজারিও দে লিমা’কে টপকে ব্রাজিলের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হলেন নেইমার দি স্যান্তোস জুনিয়র। পেরুর রাজধানী শহর লিমায় বিশ্বকাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচে বুধবার হ্যাটট্রিক করেন পিএসজি তারকা। আর সেই সঙ্গে রোনাল্ডোকে টপকে দেশের জার্সি গায়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার বনে যান তিনি।

পেরুর বিরুদ্ধে এদিন মাঠে নামার আগে ব্রাজিলের জার্সি গায়ে ৬১টি গোলে ছিল নেইমারের নামের পাশে। অর্থাৎ, সর্বোচ্চ গোলস্কোরারের নিরিখে দ্বিতীয়স্থানে থাকা রোনাল্ডোর (৬২) থেকে এক ধাপ পিছিয়ে শুরু করেন ‘ওন্ডার কিড’। ঘরের মাঠে এদিন ম্যাচের ৬ মিনিটে আন্দ্রে কারিলোর গোলে এগিয়ে যায় পেরু। কিন্তু ২৮ মিনিটে স্পটকিক থেকে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন নেইমার। একইসঙ্গে দেশের জার্সি গায়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে রোনাল্ডোর সঙ্গে একাসনে বসে পড়েন তিনি।

দেশের জার্সি গায়ে ৯৮ ম্যাচে ৬২ গোল করা রোনাল্ডো এতদিন পেলের পর সর্বোচ্চ গোলস্কোরার হিসেবে দ্বিতীয়স্থানটি আগলে রেখেছিলেন। এদিন ১০৩তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে তাঁর সেই রেকর্ড স্পর্শ করলেন এবং টপকেও গেলেন নেইমার। নেইমারের পারফরম্যান্সে ভর করেই পেরুকে এদিন ৪-২ গোলে হারাল ব্রাজিল। এদিন নেইমারের হ্যাটট্রিকের দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৮৩ মিনিটে। তখন ম্যাচের ফল ২-২। দ্বিতীয় গোলটিও পেনাল্টি থেকে করেন পিএসজি তারকা। নেইমারের দ্বিতীয় গোলে এদিন ম্যাচে প্রথমবারের জন্য লিড নেয় সেলেকাওরা।

এরপর ৮৬ এবং ৮৯ মিনিটে পেরুর দুই ফুটবলার লাল কার্ড দেখে মাঠের বাইরে বেরিয়ে যান। সংযুক্তি সময়ে সেই সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে চতুর্থ গোলটি তুলে নেয় ব্রাজিল। রেনান লোদির একটি দুরন্ত প্রয়াস পোস্টে প্রতিহত হলে ফিরতি শট জালে রাখেন পিএসজি তারকা। একইসঙ্গে দেশের জার্সি গায়ে তাঁর গোল ট্যালি ৬৪-তে নিয়ে যান নেইমার।

অন্যান্য ম্যাচে আর্জেন্তিনা বলিভিয়াকে ২-১ গোলে হারিয়েছে। ১৫ বছর পর বলিভিয়ার মাটিতে গিয়ে তাদের হারাল অ্যালবিসেলেস্তেরা। অন্য ম্যাচে তারকা স্ট্রাইকার লুইস সুয়ারেজের জোড়া গোলেও ইকুয়েডরের কাছে ২-৪ গোলে হারতে হয়েছে ঊরুগুয়েকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here