সর্বনিম্ন স্কোরের পর লজ্জার হার, যা বললেন কোহলি

0
10

অনলাইন ডেস্ক।
অ্যাডিলেড টেস্টে প্রথম ইনিংসে ৫৩ রানের লিড পেয়েও দ্বিতীয় ইনিংসে ব্যাটিং ব্যর্থতার জন্য আড়াই দিনেই টেস্ট হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। চার টেস্টের সিরিজে ইতোমধ্যেই ০-১ পিছিয়ে ভারত। ম্যাচ শেষে ভারত অধিনায়ক বিরাট কোহলি দুষলেন দলের ব্যাটসম্যানদের মানসিকতাকে এবং পরিকল্পনার অভাবকেই। অজি বোলারদের প্রশংসা করলেও তিনি পরিস্কার জানালেন, রান তোলার গতি বাড়াতে গিয়েই উইকেট হারিয়েছে টিম ইন্ডিয়া।
সাংবাদিক সম্মেলনে এসে বিরাট কোহলি বলেন, আমাদের হাতে ৬০ রানের কাছাকাছি লিড ছিল। কিন্তু হঠাৎ ব্যাটিংয়ে ধস নামল। গত দু’‌দিন কঠোর পরিশ্রম করেছে দল। ভাল জায়গায় ছিলাম।
কিন্তু এক ঘণ্টার খারাপ পারফরম্যান্স এমন অবস্থা তৈরি করল, যা আমাদের ম্যাচ থেকে ছিটকে দিল। আরও পরিকল্পনা করে খেলা দরকার ছিল আমাদের। অজি বোলাররা প্রথম ইনিংসের মতোই বল করেছিল। কিন্তু আমরাই রান তোলার দিকে নজর দিতে গিয়ে পরপর উইকেট হারিয়েছি।
তিনি বলেন, বোলিং তেমন ভয়ঙ্কর ছিল না। আমাদের মানসিকতার জন্যই এমন হয়েছে। আমাদের মনে হয়েছে, রান তোলা কঠিন হবে। আর সেখানেই অজি বোলাররা প্রয়োজনীয় আত্মবিশ্বাস পেয়েছে। মূলত আমাদের পরিকল্পনার অভাব ও অজি বোলারদের দুরন্ত বোলিংয়ের জন্যই এই হার।
এই টেস্টের পরই স্ত্রী সন্তানসম্ভবা হওয়ায় ভারতে ফিরে যাবেন কোহলি। তার আগেই এরকম জঘন্য হার। পরের তিনটি টেস্টে ঘুরে দাঁড়াতে পারবে টিম ইন্ডিয়া?‌ এই প্রশ্নের উত্তরে ভারত অধিনায়ক বলেন, আমি যথেষ্ট আশাবাদী বক্সিং ডে টেস্টে ঘুরে দাঁড়াবে দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here