পাঁচবিবিতে অতি বৃষ্টিতে বিদ্যালয় ভবনে ফাটল

0
6

মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ
জয়পুরহাটের পাঁচবিবিতে গত কয়েক দিনের অতিবর্ষনের কারনে ধরঞ্জী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একটি ভবনে ফাটল ও কিছু অংশ ভেঙ্গে পড়ছে। অপরদিকে ভবনটির পাশ দিয়ে রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে পথচারীরা।
সরেজমিন ধরন্জী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, গত কয়েকদিনের লাগাতার ভারী বর্ষনের কারণে বিদ্যালয়ের উত্তর পূর্ব পাশ দিয়ে বৃষ্টির পানি নেমে যাওয়ায় পানির শ্রোতের তোড়ে মাটি সরে গিয়ে ভবনের নিচে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে। একারণে ভবনটির চারদিকে ফাটলসহ ভবনের পূর্ব ওয়াল ভেঙ্গে পড়েছে। এমতব¯’ায় যেকোন মুহুর্তে বিদ্যালয়ে ভবনটি সম্পূর্ণ ভেঙ্গে পড়তে পারে। এছাড়াও বিদ্যালয়টির পূর্বপার্শের রাস্তাটিও ভেঙ্গে যাওয়ায় এ রাস্তা দিয়ে চলাচল কারি কয়েক শত পরিবার বিপাকে পড়েছে। ভাঙ্গন রোধ ও বিদ্যালয় ভবনটিকে রক্ষা করা এবং ভেঙ্গে যাওয়া রাস্তাটি সংস্কার করে এলাকা বাসির চলাচলের ব্যব¯’া করার জন্য যথাযথ কর্তৃপক্ষের দ্রæত পদক্ষেপ গ্রহন করা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সর্ম্পকে উর্ধতন কর্তৃপক্ষকে জনানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here