April 24, 2024, 3:57 am

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৩ ডিগ্রি সেলসিয়াস

ডিসেম্বরের শুরুতেই চুয়াডাঙ্গায় তাপমাত্রা কমতে শুরু করেছে। টানা তিন ধরে এই জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার (১৭ ডিসেম্বর) চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

শুক্রবারও (১৬ ডিসেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়। এদিন ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। আজ এই জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
জেলার আবহাওয়া অফিসের ইনচার্জ রকিবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

রকিবুল হাসান জানান, ‌গত তিন দিন ধরে চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার সকাল সাড়ে ৯টায় চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ আবহাওয়া কয়েকদিন অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
খোঁজ নিয়ে জানা গেছে, শৈত্য প্রবাহের কারণে চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলায় হতদরিদ্র মানুষ শীতে কষ্টে দিন কাটাচ্ছেন। প্রয়োজন ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছে না। দিন মজুররা পাচ্ছে না কাজ। হঠাৎ করে শীতের প্রকপে অপ্রস্থুত হয়ে গেছে এ জেলার মানুষ।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান জানান, এ জেলার হতদরিদ্র মানুষের শীত নিবারণের জন্য প্রায় ২১ হাজার কম্বল বিতরণ করা হবে। এই কম্বল গুলো উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :