May 19, 2024, 2:04 am

চাঁদপুরের ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় ২৭ জনের মনোনয়নপত্র বৈধ

জেলায় তৃতীয় ধাপে কচুয়া ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে মোট ২৭ জন প্রার্থীর মনোনয়পত্র বৈধ হয়েছে। একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে।
যাচাই-বাছাই শেষে আজ রোববার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা কুমিল্লা এবং রিটার্নিং কর্মকর্তা কচুয়া ও ফরিদগঞ্জ মো. মোজাম্মেল হোসেন।
গত ২ মে এই দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১১, ভাইস চেয়ারম্যান পদে ৮ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জনসহ ২৮জন অনলাইনে মনোনপত্র জমা দেন।
রিটার্নিং কর্মকর্তা আজ রোববার চেয়ারম্যান পদে একজনের মনোনয়নপত্র বাতিল এবং বাকী ২৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- সাবেক ছাত্রলীগ সভাপতি ও উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. তছলিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোহাম্মদ আমির আজম রেজা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. তোফায়েল আহমেদ ভূঁইয়া, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার ও সাইফুল ইসলাম।
ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. আবু সুফিয়ান, পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আকবর হোসেন মনির, যুবলীগ নেতা মো. কামরুজ্জামান পাটওয়ারী ও মো. কামরুল ইসলাম।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হালিমা বেগম, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রীনা নাছরিন, আওয়ামী লীগ সমর্থক মাজুদা বেগম।
অন্যদিকে, কচুয়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. শাহজাহান, পৌর যুবলীগ সভাপতি মো. মাহবুব আলম, জাতীয় পার্টির কচুয়া উপজেলা সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন ও ফয়েজ আহমেদ।
যাচাই বাছাইতে কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমাদানকারী সোহবার হোসেন চৌধুরী সোহাগ ঋণ খেলাপি হওয়ার কারণে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তার আপিল করার সুযোগ রয়েছে বলে জানান নির্বাচন কর্মকর্তা।
ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ জালাল, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আ. জব্বার বাহার, মোহাম্মদ রাকিবুল হাসান ও মো. জোবায়ের হোসেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন- উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সালমা সহিদ, উপজেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদক পারভীন আক্তার, উপজেলা যুব মহিলা লীগের সহ-সভাপতি শ্যামলী বেগম, কুলসুমা আক্তার, জ্যোৎস্না আক্তার ও আমেনা আক্তার।
ফরিদগঞ্জ ও কচুয়া- এ দুই উপজেলায় মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ১২ মে এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হবে ১৩ মে। প্রচার পর্ব শেষে ২৯ মে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম- এ ভোট গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :