May 1, 2024, 9:06 am

বেনাপাল চেকপোস্টে দু’বাংলার ভাষাপ্রেমিদের মিলনমেলা

মহান ভাষা আন্দোলন উপলক্ষে বুধবার সকালে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবাংলার ভাষাপ্রেমিদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। নোম্যান্সল্যান্ডে নির্মিত অস্থায়ী শহীদ বেদীতে সকাল সাড় ১০টায় ভারত ও বাংলাদশের জাতীয় পতাকার রঙের সাথে মিল রেখে তৈরি ফুলেল শ্রদ্ধা জানানোর মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর দুই বাংলার ভাষাপ্রেমিরা ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধা জানান।
অনুষ্ঠানে নেতৃত্ব দেন যশোর-১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন এবং পশ্চিমবাংলার বনগাঁয়ের সাংসদ নারায়ন গোস্বামী। শহীদ বেদীতে নারায়ন গোস্মামীসহ ওপারের পক্ষে ফুলেল শ্রদ্ধা জানান উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ সভাপতি বীনা মন্ডল, সাবেক এমপি মমতা ঠাকুর, গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি ইলাবাচী, সাবেক বিধায়ক সুরজীত বিশ্বাস ও বিশ^জিত দাস এবং হাবরা পৌর মেয়র নারায়ন সাহা।
বাংলাদেশের পক্ষে আরও শ্র্রদ্ধা জানান শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, বেনাপোল পৌরসভার মেয়র নাসির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা নয়ন কুমার রাজবংশী, সহকারী কমিশনার (ভূমি) ফারজানা ইসলাম, অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পোর্ট থানার ওসি সুমন ভক্ত, ইমিগ্রেশন ওসি কামরুজ্জামান বিশ্বাস, শার্শা থানার ওসি মনিরুজ্জামান, বিজিবির আইসিপি ক্যাম্পের কমান্ডার মিজানুর রহমান, যুবলীগ সভাপতি অহেদুজ্জামান অহিদ এবং সাধারণ সম্পাদক সোহরাব হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :