May 20, 2024, 5:06 am

হিরো আলমের ওপর হামলার ঘটনা ন্যক্কারজনক ও অগ্রহণযোগ্য : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেছেন, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক এবং কোনভাবেই গ্রহণযোগ্য নয়।
আজ মঙ্গলবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছিল। কোথাও কোনো অনিয়ম হয়নি। একেবারে শেষ সময়ের দিকে একজন প্রার্থী কেন্দ্র পরিদর্শন করে ফিরে যাচ্ছিলেন, তখন কিছু দুষ্কৃতকারী তাকে আক্রমণ করে। যেখানে সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে, সেই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে সেখানে সামান্য একটু এই ধরনের অন্যায় কাজ করে প্রশ্নবিদ্ধ করার যে অপপ্রয়াস, সেটা আমরা একসেপ্ট করতে পারি না।’
এই নির্বাচন কমিশনার বলেন, সঙ্গে সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বিষয়টি নিয়ে পুলিশ কমিশনারের সঙ্গে কথা বলেন। জরুরি ভিত্তিতে ভিডিও ফুটেজ দেখে চিহ্নিত করা এবং দুষ্কৃতকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনকে জানানোর জন্য তিনি নির্দেশ দিয়েছেন।
অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশন সার্বিক দায়িত্বে থাকে। সরাসরি ‘প্রকেটশন’ দেওয়ার সুযোগ নেই। এই প্রটেকশন দেওয়ার দায়িত্ব পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। সেটা পুলিশ কমিশনার দেখবেন কারও কোনো দায়িত্বে অবহেলা আছে কি না। অনীহা ছিল কি না, এগুলো দেখে তারা বিভাগীয় ব্যবস্থা নিয়ে ইসিকে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :