May 10, 2024, 10:44 am

বেনাপোলে ৮ টি অবৈধ করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

আরিফুজ্জামান আরিফ।। যশোরের বেনাপোলে অবৈধ ও লাইসেন্স বিহীন ৮টি করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার সকালে বন বিভাগ, বিদ্যুৎ ও আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে বেনাপোলের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে লাইসেন্স বিহীন এই সব করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

জানা যায়, বেনাপোল বাহাদুরপুর সড়কের আবাসিক এলাকা ও কাগজপুকুর, খড়িডাঙ্গা এলাকায় দীর্ঘদিন ধরে কোন প্রকার অনুমোদন ও বৈধ লাইসেন্স ছাড়াই ৮টি করাতকল তাদের ব্যবসা পরিচালনা করে বৃক্ষনিধন অব্যাহত রেখেছে। অবাধে গাছ কাটা হচ্ছে। এতে করে পরিবেশের মারাত্মক ক্ষতি সাধন করা হচ্ছে। এই সব অনানুমোদিত কলের কারণে প্রতি বছর সরকার হারাচ্ছে বিপুল পরিমাণ রাজস্ব আয়।

এই সময় উপস্থিত ছিলেন, বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম মোঃ আসাদুজ্জামান, শার্শা সামাজিক বনায়ন নাসার্রী ও প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান সহ বন বিভাগ, বিদ্যুৎ বিভাগ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বেনাপোল পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের এজিএম আসাদুজ্জামান বলেন, লাইসেন্স ছাড়া দীর্ঘদিন এই সব স’মিল কার্যক্রম চালিয়ে আসছে। পরে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে অভিযান করে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা এম এম মিজানুর রহমান বলেন, বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে বেনাপোলে অবৈধভাবে লাইসেন্স বিহীন করাত কলের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। জনস্বার্থে এই ধরণের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :